AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৫৭তম বৈঠক অনুষ্ঠিত


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৩:৩১ পিএম, ১৩ জুলাই, ২০২৩
নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৫৭তম বৈঠক অনুষ্ঠিত

একাদশ জাতীয় সংসদের নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৫৭তম বৈঠক  অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৩ জুলাই) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

 

একাদশ জাতীয় সংসদের নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির   সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম বৈঠকে  সভাপতিত্ব করেন।

 

বৈঠকে কমিটি সদস্য রনজিত কুমার রায়, মাহফুজুর রহমান, গোলাম কিবরিয়া টিপু এবং এস এম শাহজাদা অংশগ্রহণ করেন।

 

বৈঠকে ৫৬তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করা হয় এবং ৫৬তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

 

কমিটি খাল সচল রাখতে প্রতিবছর ড্রেজিংকৃত খালসমূহের মাটি/বালু বিক্রয় করার সুপারিশ করে এবং বালু ডিসপোজাল এর বিষয়ে কার্যকরী সিদ্ধান্ত গ্রহণে ৪ সদস্যবিশিষ্ট (গোলাম কিবরিয়া টিপু এমপি, মোঃ আছলাম হোসেন সওদাগর এমপি, এস এম শাহজাদা এমপি, বিআইডব্লিউটিএর একজন সদস্য) একটি কমিটি গঠণ করে।

 

বৈঠকে বিআইডব্লিউটিএ কর্তৃক নির্মিত ওয়াকওয়েতে অতিদ্রুত পাহারাদার নিয়োগ, যন্ত্রচালিত নৌযানের পরিবর্তে প্যাডেল চালিত নৌযানের ব্যবস্থা রাখার, টয়লেট ফ্যাসিলিটি রাখার, সামঞ্জস্যপূর্ণ ও রুচিসম্মত বিলবোর্ডসমূহের ইজারা দেওয়ার, সার্কেল গেট নির্মাণ, ধূমপানবর্জিত এলাকা হিসেবে চিহ্নিত করা, অসুস্থতাজনিত কারণে ইভাকুয়েশনের জন্য হুইলচেয়ার এর ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। এছাড়া ওয়াকওয়ে পরিচালনার নীতিমালা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

 

বৈঠকে স্থলবন্দরে ট্যারিফ শিডিউল বৃদ্ধির সুপারিশ করা হয়।

 

বৈঠকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) ও স্থল বন্দর কর্তৃপক্ষ (বাস্থবক) এর বর্তমান কার্যক্রম, অগ্রগতি, সমস্যা ও উত্তরণের পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়।

 

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান, স্থল বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান, নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

Link copied!