AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রোববার বিশ্ব নৌদিবস-২০২৩


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০১:২১ পিএম, ২৩ সেপ্টেম্বর, ২০২৩
রোববার বিশ্ব নৌদিবস-২০২৩

অন্যান্য বছরের ন্যায় এবছরও ‘বিশ্ব নৌদিবস-২০২৩’ পালন করতে যাচ্ছে নৌপরিবহন মন্ত্রণালয়ের আওতাধিন নৌপরিবহন অধিদপ্তর, মেরিটাইম ইন্সটিটিউট ও সংস্থা।


আগামীকাল রোববার (২৪ সেপ্টেম্বর) দিবসটি পালন করা হবে। দিবসটির এবারের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে-MARPOL AT 50-OUR COMMITMENT GOES ON. . দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি, নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মোস্তফা কামাল, নৌপরিবহন অধিদফতরের মহাপরিচালক কমডোর মোহাম্মদ মাকসুদ আলম বাণী দিয়েছেন।


দিবসটি উপলক্ষ্যে রাজধানীর এক হোটেলে আলোচনা অনুষ্ঠানসহ বিভিন্ন প্রোগ্রামের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এমপি। নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক স্বাগত বক্তব্য রাখবেন এবং অনুষ্ঠানটির সঞ্চালনা করবেন।


এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে ইন্টারন্যাশনাল মেরিটাইম অর্গানাইজেশনের (আইএমও) মহাসচিবের ধারণকৃত বাণী প্রচার, মূলপ্রবন্ধ ও পেপার প্রেজেন্টেশন, ‘বিশ্ব নৌদিবস-২০২৩’ এর ম্যাগাজিন এর মোড়ক উন্মোচন, মেরিটাইম সেক্টরে অসামান্য অবদানের জন্য পুরস্কার প্রদান করা হবে।

 

একুশে সংবাদ/স ক 

Link copied!