AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৭:৫৫ পিএম, ২৭ সেপ্টেম্বর, ২০২৩
প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত

একাদশ জাতীয় সংসদের প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার সভাপতিত্বে ২৫তম বৈঠক আজ বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

 

বৈঠকে কমিটি সদস্য মুহাম্মদ ফারুক খান, মো: মোতাহার হোসেন, নাজমুল হাসান, মো: নাসির উদ্দিন, মো: মহিববুর রহমান এবং নাহিদ ইজাহার খান অংশগ্রহণ করেন।

 

বৈঠকের শুরুতে ২৪তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিতকরণ ও সিদ্ধান্তসমূহের অগ্রগতি সার্বিক পর্যালোচনা করা হয়।

 

২০১৮-২০২৩ সময়কালে প্রতিরক্ষা মন্ত্রণালয় ও সশস্ত্র বাহিনী বিভাগের গুরুত্বপূর্ণ কার্যাবলী ও অর্জনসমূহ সম্পর্কে বৈঠকে প্রতিরক্ষা মন্ত্রণালয় কর্তৃক একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন এর মাধ্যমে কমিটিকে অবহিত করা হয়।

 

রাজস্ব বাজেটের আওতায় সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীর পূর্ত কার্যক্রমের সার্বিক অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয় এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীন সশস্ত্র বাহিনী কর্তৃক ২০১৮-২০২৩ মেয়াদে বাস্তবায়িত গুরুত্বপূর্ণ উন্নয়ন প্রকল্পের স্থিরচিত্র বৈঠকে উপস্থাপন করা হয়।

 

বৈঠকে সেনা কল্যাণ সংস্থার সার্বিক কার্যক্রম সম্পর্কে পরবর্তী বৈঠকে উপস্থাপন করার জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে নির্দেশনা প্রদান করা হয়।

 

বৈঠকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, সেনাবাহিনী, বিমানবাহিনী ও নৌবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

Link copied!