AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পাহাড়ে পথ হারিয়ে ফেলা তিন পর্যটককে সাইরেন বাজিয়ে উদ্ধার


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:৪৮ পিএম, ১৩ অক্টোবর, ২০২৩
পাহাড়ে পথ হারিয়ে ফেলা তিন পর্যটককে সাইরেন বাজিয়ে উদ্ধার

সীতাকুন্ড বোটানিক্যাল গার্ডেন ও ইকোপার্কে ঘুরতে গিয়ে পথ হারিয়ে ফেলা তিন পর্যটককে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

আজ (১৩অক্টবর) শুক্রবার দুপুরে সীতাকুণ্ড থেকে এই পর্যটকদের উদ্ধার করে সীতাকুন্ড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন। উদ্ধারকৃত পর্যটকরা হলেন নোয়াখালী শাখার সোনালী ব্যাংক কর্মকর্তা জামাল উদ্দিন (৩৪), সঞ্জয় বণিক (৩৫) ও মো. আলাউদ্দিন (৩৬)।

জানা যায়, শুক্রবার সকালে সীতাকুন্ড বোটানিক্যাল গার্ডেন ও ইকোপার্কে বেড়াতে যায় নোয়াখালী থেকে আগত সোনালি ব্যাংকের তিন কর্মকর্তা। সকাল ৯.৩০ মিনিটের দিকে তারা বোটানিক্যাল গার্ডেন ও ইকোপার্কে প্রবেশ করেন। বিভিন্ন স্থানে বেড়ানোর এক পর্যায়ে তারা পথ হারিয়ে ফেলেন। বের হওয়ার পথ খুঁজে না পেয়ে ২.৩০ মিনিটের দিকে সীতাকুণ্ড ফায়ার সার্ভিসে কল করেন এবং তাদের উদ্ধারে সহায়তা চান।

খবর পেয়ে সীতাকুণ্ড ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার জনাব মোঃ নূরুল আলম দুলাল এর নেতৃত্বে সীতাকুণ্ড ফায়ার স্টেশনের একটি রেসকিউ টিম গিয়ে ৩.১৫ মিনিটে তাদের উদ্ধার করেন।

সীতাকুণ্ড ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার জনাব মোঃ নূরুল আলম দুলাল জানান, খবর পেয়ে আমরা সীতাকুন্ড বোটানিক্যাল গার্ডেনে যাই, প্রথমে গুগল ম্যাপের মাধ্যেমে তাদের লোকেশন ট্রাকিং করি। মোবাইলের ফোনের মাধ্যেমে তাদের সাথে কথা বলতে থাকি এবং তাদের বের হওয়ার পথের নির্দেশনা দেই। এদিকে আমরা সাইরেন বাজাতে থাকি। ফোনে তাদের বলি আমাদের সাইরেন শুনতে পান কিনা যদি শুনতে পান তাহলে সাইরেনের শব্দের দিকে এগুতে থাকুন। এভাবে আমরা তাদের উদ্ধার করি। উদ্ধার করার পর তাদের হোটেলে পৌঁছে দেয়া হয়।



উদ্ধার হওয়া এক পর্যটক জানান, আমরা সকালে সীতাকুন্ড বোটানিক্যাল গার্ডেন ও ইকোপার্কে প্রবেশ করি। এক পর্যায়ে আমরা বুঝতে পারি পথ হারিয়ে ফেলেছি। এভাবে ৩ ঘণ্টা পথ খোঁজার পর আমরা ফায়ার সার্ভিসকে কল দেই। তারা এসে আমাদের উদ্ধার করেন। এজন্য ফায়ার সার্ভিস এর সকল সদস্যেদের ধন্যবাদ জানিয়েছেন তারা ।


একুশে সংবাদ/এসআর

Link copied!