AB Bank
ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গরম-যানজটে নাকাল নগরবাসী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৪৪ পিএম, ১৬ অক্টোবর, ২০২৩
গরম-যানজটে নাকাল নগরবাসী

প্রচণ্ড গরম এবং তীব্র যানজট দুইয়ে মিলে নাকাল নগরবাসী। সকাল সাড়ে ১০টার দিকে স্কুল ছুটির পর যানজটের সৃষ্টি হয়ে থাকে। তবে  তা দুপুর নাগাদ অনেকটা হাল্কা হয়ে আসে। কিন্তু সোমবার (১৬ অক্টোবর) ঢাকা যে যানজটের নগরী তা স্পষ্ট হলো।

প্রচণ্ড গরম, গণপরিবহনের সংকটের কারণে যানজটে ভোগান্তি আরও একধাপ এগিয়ে দেয়।  এদিন সকাল থেকেই ঢাকায় যানজট বাড়তে থাকে। বেলা বাড়ার সাথে সাথে তা ভয়ানক রূপ নেয়।  যানজটে আটকা পড়েন বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।

জানা গেছে, নয়া পল্টনে বিএনপি অফিসের সামনে যুব সমাবেশ ঘিরে যানজট দেখা দেয়। একদিকে তীব্র যানজট অপর দিকে তীব্র গরমের কবলে পড়েন মানুষ।  ট্রাফিক বিভাগ বলছে, সকালের দিকে বিভিন্ন এলাকায় স্কুল-কলেজকেন্দ্রিক যানবাহনের চাপ থাকে, সেই চাপ প্রধান সড়কগুলোতে গিয়ে পড়ছে।

গরমের বিষয়ে আবহাওয়া অধিদফতর বলছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশ থেকে বিদায় নিয়েছে। এ কারণে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারা দেশে  দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।  

সোমবার ঢাকার পুরানা পল্টন, প্রেসক্লাব, দৈনিক বাংলার মোড়, শাহবাগ ইত্যাদি মোড়ে বহু মানুষকে গণপরিবহনের অপেক্ষায় থাকতে দেখা গেছে। অনেকে  দীর্ঘসময় অপেক্ষার পরও গণপরিবহনে ওঠতে না পেরে পায়ে হেটে গন্তব্যে রওনা দিতে গেছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। তবে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে ফরিদপুর খুলনা ও মোংলায়।

একুশে সংবাদ/এএইচভি/এসআর
 

Link copied!