AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উচ্চ রক্তচাপ-চোখের সমস্যায় ভুগছে অধিকাংশ চালক: বিআরটিএ চেয়ারম্যান


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০২:০৬ পিএম, ১৭ অক্টোবর, ২০২৩
উচ্চ রক্তচাপ-চোখের সমস্যায় ভুগছে অধিকাংশ চালক: বিআরটিএ চেয়ারম্যান

ঢাকাসহ সারাদেশে বিভিন্ন বাস টার্মিনাল ও বিআরটিএ-এর পেশাদার চালকদের মাঝে অধিকাংশ চালক উচ্চ রক্তচাপ ও চোখের সমস্যায় ভুগছে। ফলে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটছে বলে জানিয়েছেন বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার।

 

মঙ্গলবার (১৭ অক্টোবর) নগরীর বিআরটিএ ভবনে ২২ অক্টোবর, জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২৩ উদযাপন সম্পর্কিত এক প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান তিনি।

 

ঢাকাসহ সারাদেশে বিভিন্ন বাস টার্মিনাল ও বিআরটিএ-এর পেশাদার চালকদের প্রশিক্ষণ কেন্দ্রে চালকদের চক্ষু, রক্তচাপ ও র্যান্ডম ব্লাড সুগার পরীক্ষার আয়োজন করা হয়।

 

এসময় অনেক চালকের চোখের কন্ট্রাক্ট সমস্যাও পাওয়া গেছে বলে জানান বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার।

 

তিনি বলেন, ২৪৯ জন চালকদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষায় রক্তচাপ সমস্যা পাওয়া যায় ৪৭ জনের। এছাড়া ব্লাড সুগার সমস্যা পাওয়া যায় ৬৯ জনের, ধুমপানজনিত সমস্যা পাওয়া যায় ১০৯ জনের। এছাড়া, ২৮৯ জন চালকের চক্ষু পরীক্ষায় চোখের ভিশন সমস্যা পাওয়া যায় ১৬৪ জনের, অন্যান্য চোখের সমস্যা পাওয়া যায় ৫৯ জনের ও চোখের কন্ট্রাক্ট সমস্যা পাওয়া যায় ৮ জনের।

 

আগামী ২২ অক্টোবর ২০২৩ জাতীয় নিরাপদ সড়ক দিবস। এই উপলক্ষে জেলা ও উপজেলায় বিআরটিএ কর্তৃক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে ইংরেজি পত্রিকার ক্রোড়পত্র প্রকাশ, সকাল ৯ টায় দোয়েল চত্তর থেকে ওসমানী স্মৃতি মিলনায়তন পর্যন্ত শোভাযাত্রা শেষে বিভিন্ন স্টেকহোল্ডারের সমন্বয়ে অনুষ্ঠানের আয়োজন হবে।

 

একুশে সংবাদ/জ.ন.প্র/জাহা

Link copied!