AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিএনপি নেতাদের সঙ্গে হাসের নৈশভোজ নিয়ে ব্যাখ্যা দিলো দূতাবাস


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:০৮ পিএম, ২৬ অক্টোবর, ২০২৩
বিএনপি নেতাদের সঙ্গে হাসের নৈশভোজ নিয়ে ব্যাখ্যা দিলো দূতাবাস

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের উপস্থিতিতে বিএনপিপন্থি ব্যবসায়ী সৈয়দ আলতাফ হোসেনের গুলশানের বাসভবনে আয়োজিত নৈশভোজ নিয়ে সংবাদমাধ্যমের প্রতিবেদনের ব্যাখ্যা দিয়েছে যুক্তরাষ্ট্রের দূতাবাস।

বৃহস্পতিবার এক বিবৃতিতে দূতাবাসের মুখপাত্র স্টিফেন ইবিলি বলেন, বুধবারের (২৫ অক্টোবর) একটি নৈশভোজে রাষ্ট্রদূত, দূতাবাসের কৃষি অ্যাটাশে এবং স্থানীয় কর্মকর্তার উপস্থিত ছিলেন। এটির আয়োজন করে মার্কিন কোম্পানি ডব্লিউ অ্যান্ড ডব্লিউ গ্রেইনস। এটি একটি অনুমোদিত কারগিল পরিবেশক। তারা সেখানে ব্যক্তিগত খাতের কৃষি ব্যবসার প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছেন।

বিবৃতিতে আরও বলা হয়, যুক্তরাষ্ট্র গত বছর ৯০ কোটি মার্কিন ডলারের বেশি কৃষিপণ্য বাংলাদেশে রফতানি করেছে। কৃষি ব্যবসার একটি গুরুত্বপূর্ণ অংশীদার হিসেবে সয়াবিন, গম, তুলাসহ বিভিন্ন পণ্য বাংলাদেশে সরবরাহ করতে চায় যুক্তরাষ্ট্র; যা বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে ভূমিকা রাখতে পারবে। বৈঠকে ঋণপত্রসহ বিভিন্ন প্রতিকূলতা মোকাবিলা ও রফতানি বাড়াতে কৃষি ব্যবসার প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন রাষ্ট্রদূত ও কৃষি অ্যাটাশে।

গত বুধবার রাজধানীর গুলশানে রাজনৈতিক নেতাদের সঙ্গে নৈশভোজে অংশগ্রহণ করেন পিটার হাস। এদিন সন্ধ্যা ৭টার দিকে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান সৈয়দ আলতাফ হোসেনের বাসায় যান মার্কিন রাষ্ট্রদূত।

নৈশভোজে বিদেশি কূটনীতিকদের মধ্যে ছিলেন সিঙ্গাপুর দূতাবাসের ইউসুফ এম আশরাফ, শিলা পিল্লাই, মার্কিন দূতাবাসের চিফ পলিটিক্যাল কাউন্সিলর শ্রেয়ান সি. ফিজারল্ড প্রমুখ।

বিএনপি নেতাদের মধ্যে নৈশভোজে অংশ নেন- দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নাল আবেদিন, বরকতউল্লাহ বুলু, আবদুল আউয়াল মিন্টু, আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য তাবিথ আউয়াল, নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল, গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন ও বিএনপিপন্থি নেতা মো. মাহবুবুর রহমান ভূঁইয়া।

নৈশভোজে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীও অংশ নেন বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।


একুশে সংবাদ/এসআর

Link copied!