AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিএনপিকে পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৩:৪৮ পিএম, ১১ নভেম্বর, ২০২৩
বিএনপিকে পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলছেন, ‘আমি জানি, আমাদের বিরোধী দল (বিএনপি) উন্নয়নট চোখে দেখে না। এদের আর বলার কিছু নেই। যারা চোখ থাকতে অন্ধ তাদেরকে আর কী বলবো? তাদেরকে একটা পরামর্শ দিতে পারি, ঢাকার আধুনিক আই ইনস্টিটিউটে মাত্র ১০ টাকা দিয়ে সেখানে চোখটা দেখাতে পারেন।

শনিবার (১১ নভেম্বর) কক্সবাজার রেলওয়ে স্টেশনে দোহাজারী থেকে কক্সবাজার রেলপথ প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, সরকারের উন্নয়নে গত ১৫ বছরে বদলে গেছে বাংলাদেশ। সড়ক যোগাযোগ ও মানুষের জীবনযাত্রার উন্নয়নে বর্তমান সরকার কাজ করছে। রেল সম্পূর্ণ অবহেলিত ছিল। লাভ-লোকসানের হিসাব না করে এগিয়ে নেয় বর্তমান সরকার।

শেখ হাসিনা বলেন, আমি শেখ মুজিবের মেয়ে। ক্ষমতার লোভে দেশের সম্পদ কারও হাতে তুলে দিতে আমি রাজি না। বাংলাদেশ আমাদের, এই দেশের উন্নয়ন আমরাই করবো। একজন এসে পরামর্শ দিবে তা মেনে নিবো না।

তিনি বলেন, ‘আগুন দিয়ে পুড়িয়ে মানুষ হত্যা করা, বাসে, ট্রেনে আগুন। আমরা নতুন নতুন লোকোমটিভ পেয়েছি, সেগুলোও তারা আগুন দিয়ে একসময় পুড়িয়েছে। যারা আগুন দিয়ে পোড়ায়, তাদের তো চোখ না মনই অন্ধকার। মানুষকে পুড়িয়ে মারবে এটা সহ্য করা যায় না।’

তিনি বলেন, ‘পাঁচ বছর মাত্র ক্ষমতায় ছিলাম। ২০০১-এ শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করি। বাংলাদেশের ইতিহাসে এই প্রথম শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করা হয়। কিন্তু দুর্ভাগ্যের বিষয় আমি গ্যাস বিক্রির করতে রাজি না হওয়ায় আমাকে ক্ষমতায় আসতে দেওয়া হয়নি- একটা চক্রান্ত করে। তাতে আমার কোনও আফসোস নেই। কারণ আমি বঙ্গবন্ধুর মেয়ে, ক্ষমতার লোভে দেশের সম্পদ কারও হাতে তুলে দিতে রাজি না।’

এর আগে বেলা ১১টা ৩৫ মিনিটে অনুষ্ঠান স্থলে পৌঁছান শেখ হাসিনা। সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন তিনি। প্রধানমন্ত্রী সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেয়া শেষে শিশুদের সঙ্গে ছবি তুলেন। এরপরই দোহাজারী-কক্সবাজার আইকনিক রেলস্টেশন উদ্বোধন করেন তিনি।

একুশে সংবাদ/ব.ট.প্র/জাহা

 

Link copied!