AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উত্তাল সাগরে নিখোঁজ ২০ ট্রলারসহ ৩০০ জেলে


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
১২:৫৭ পিএম, ১৭ নভেম্বর, ২০২৩
উত্তাল সাগরে নিখোঁজ ২০ ট্রলারসহ ৩০০ জেলে

ভয়ঙ্কর রূপ নিচ্ছে ঘূণিঝড় মিধিলি। এটি আরও শক্তি নিয়ে উপকূলের দিকে ধেয়ে আসছে। ঘূর্ণিঝড়ের কেন্দ্রে সাগর উত্তাল রয়েছে। উত্তাল সাগরে ২০টি ট্রলারসহ ৩০০ জেলের নিখোঁজের খবর পাওয়া গেছে।

শুক্রবার (১৭ নভেম্বর) সকালে আবহাওয়া অফিসের এক বিশেষ বিজ্ঞপ্তিতে কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।উপকূলীয় উপজেলা পাথরঘাটায় স্থলভাগে যেমন আতঙ্ক বিরাজ করছে, তেমনি সাগর উত্তাল থাকায় সাগরে থাকা জেলেদের মাঝেও আতঙ্ক বিরাজ করছে। সাগর থেকে মাছ ধরা ট্রলার সুন্দরবনের বিভিন্ন জায়গায় আশ্রয় নিলেও অন্তত ৩০০ জেলে ও ২০টি ট্রলার এখনও নিরাপদ স্থানে আসেনি।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দুপুর থেকে পাথরঘাটায় হালকা  এবং  কখনো কখনো ভারী বৃষ্টি হচ্ছে। শুক্রবার সকালে শুরু হয়েছে ঝড়ো হাওয়া।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানিয়েছেন,  ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে বঙ্গোপসাগর উত্তাল থাকায় অনেক মাছ ধরা ট্রলার সুন্দরবনের বিভিন্ন জায়গায় আশ্রয় নিয়েছে। কিন্তু এখনো ২০ ট্রলারসহ অন্তত ৩০০ জেলে নিরাপদে আসেনি। তাদের নিয়ে আমরা চিন্তিত।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রোকনুজ্জামান খান বলেন, মিধিলি মোকাবিলায় উপজেলা প্রশাসন প্রস্তুত। সবাইকে সতর্ক থাকার অনুরোধ করা হয়েছে।
 

একুশে সংবাদ/এএইচিবি/এস কে

Link copied!