AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইইউ’র ইলেকশন এক্সপার্ট টিম-তৃণমূল বিএনপির বৈঠক


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৭:৩৩ পিএম, ৭ ডিসেম্বর, ২০২৩
ইইউ’র ইলেকশন এক্সপার্ট টিম-তৃণমূল বিএনপির বৈঠক

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) ইলেকশন এক্সপার্ট টিমের দুই সদস্যের সঙ্গে বৈঠক করেছে তৃণমূল বিএনপি। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) অপরাহ্নে গুলশানের একটি হোটেলে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে তৃণমূল বিএনপির চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, মহাসচিব তৈমুর আলম খন্দকার, এক্সিকিউটিভ চেয়ারপারসন অন্তরা সেলিমা হুদা, ভাইস-চেয়ারম্যান মেজর (অবঃ) ডা. শেখ হাবিবুর রহমান, সিনিয়র যুগ্ন মহাসচিব মো. আক্কাস আলী খান উপস্থিত ছিলেন। ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের দুই সদস্যের মধ্যে মি. ডেভিড নোয়েল ওয়ার্ড ও ইলেকটোরাল এনালিস্ট মি. আলেকজেন্ডার মেটাস অংশ নেন।

বৈঠক শেষে শমসের মবিন চৌধুরী বলেন, নির্বাচনী প্রক্রিয়া নিয়ে কথা হয়েছে। অতীতের দুটি নির্বাচন গ্রহণযোগ্য হয়নি। আগামী নির্বাচনে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী ভূমিকা কি হবে তা নিয়ে কথা হয়েছে। নির্বাচনে সহিংসতা হয় কিনা তা দেখবেন তারা।

তিনি বলেন, নির্বাচন বর্জন করার সংস্কৃতি তৃণমূল বিএনপি কিভাবে দেখেন তা জানতে চেয়েছেন তারা। আমরা জানিয়েছি কোন দল নির্বাচন বর্জন করতে পারে তবে প্রতিরোধ করার ক্ষমতা কারও নেই।

আগামী নির্বাচন গ্রহণযোগ্য হবে বলে আশাবাদ ব্যক্ত করে শমসের মবিন চৌধুরী বলেন, তৃণমূল বিএনপির প্রতি জনগণের সাড়া লক্ষ্যণীয় বলে প্রশংসা করেছেন ইলেকশন এক্সপার্ট টিম। এবার দুই দলের জিম্মি দশা থেকে বিকল্প হিসেবে তৃণমূল বিএনপিকে বেছে নিবে।


একুশে সংবাদ/এএইচবি/জাহা 
 

Link copied!