AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ড. ইউনূসের রায় ঘিরে যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্কে প্রভাব পড়বে না: পররাষ্ট্র সচিব


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৭:০০ পিএম, ১ জানুয়ারি, ২০২৪
ড. ইউনূসের রায় ঘিরে যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্কে প্রভাব পড়বে না: পররাষ্ট্র সচিব

নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের বিচার প্রসঙ্গে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেছেন, এক ব্যক্তির জন্য যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক খারাপ হওয়ার কোনও কারণ দেখছে না পররাষ্ট্র মন্ত্রণালয়।

সোমবার (১ জানুয়ারি) দুপুরে মন্ত্রণালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই মন্তব্য করেন তিনি।

এদিন শ্রম আইন লঙ্ঘনের মামলায় গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ও নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. ইউনূসকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ৩০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয়েছে।

শোনা যায়, ড. ইউনূসের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক মধুর। ফলে এই রায়ে দেশটির সঙ্গে বাংলাদেশের সম্পর্কে কোনও নেতিবাচক প্রভাব পড়বে কি না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মাসুদ বিন মোমেন বলেন, এক ব্যক্তির জন্য যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের সম্পর্কে প্রভাব পড়বে না। ড. ইউনূসের রায় আইনি প্রক্রিয়ায় হয়েছে।তার আপিল করারও সুযোগ আছে। এটি চলমান রয়েছে। সুতরাং এ নিয়ে আমি আর মন্তব্য করতে চাই না।

শ্রম ইস্যুতে বাংলাদেশকে আর সাবধানী হতে হবে বলেও মনে করেন তিনি। পররাষ্ট্র সচিব বলেন, নতুন মার্কিন নীতি নিয়ে অনেকে আশঙ্কা প্রকাশ করেছেন। তবে এ বিষয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। বাংলাদেশে শ্রমিকদের কোনও মর্যাদা ক্ষুণ্ন হয় না। এদেশে শ্রম পরিস্থিতি ভালো। তবে এই ব্যাপারে আরও সতর্ক থাকতে হবে।


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

Link copied!