AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভোটে অনিয়মের অভিযোগ জানানো যাবে ৯৯৯-এ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:৪৭ পিএম, ৫ জানুয়ারি, ২০২৪
ভোটে অনিয়মের অভিযোগ জানানো যাবে ৯৯৯-এ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যেকোনো অনিয়ম বা সহিংসতামূলক কর্মকাণ্ড ঘটলে তাৎক্ষণিক অভিযোগ জানানো যাবে। অভিযোগ জানানোর জন্য জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করতে হবে। অভিযোগ পাওয়ার পর দ্রুত ব্যবস্থা নেবে আইনশৃঙ্খলা বাহিনী।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে সম্প্রতি জারি করা এক পরিপত্র থেকে এ তথ্য জানা গেছে।

পরিপত্রে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সার্বক্ষণিক সেবাদানের জন্য জরুরি সেবা ৯৯৯-এ বিশেষ টিম গঠন করে আইনশৃঙ্খলা সমন্বয় সেলের সঙ্গে যুক্ত করা হবে। ওই টিম ভোটসংক্রান্ত প্রাপ্ত অভিযোগ বা তথ্যের বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য সরাসরি এলাকাভিত্তিক আইনশৃঙ্খলা সমন্বয় সেলে প্রেরণ করবে।

ইতোমধ্যে মাঠ পর্যায়ে রিটার্নিং কর্মকর্তারা আইনশৃঙ্খলাসংক্রান্ত সমন্বয় সেল গঠন করেছে। এই সেল যেকোনো অভিযোগের ভিত্তিতে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে মাঠ পর্যায়ে দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর টিমগুলোকে প্রয়োজনীয় নির্দেশনা দেবে।

এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে গত ২৯ ডিসেম্বর থেকে সারাদেশে মাঠে নেমেছে পুলিশ, র‌্যাব, বিজিবি, ব্যাটালিয়ন আনসার, এপিবিএন এবং কোস্টগার্ড। এ ছাড়া ৩ জানুয়ারি থেকে মাঠে নেমেছে সশস্ত্র বাহিনী। শান্তিপূর্ণ ভোটে বাধা দিলে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা।

অন্যদিকে নির্বাচনে ব্যালট পেপার ছিনতাইসহ নানান অপরাধের বিচার করতে শুক্রবার থেকে পাঁচ দিনের জন্য মাঠে নেমেছেন ৬৫৩ বিচারিক হাকিম।


একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা
 

Link copied!