AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মদিনা-চট্টগ্রাম সরাসরি ফ্লাইট চালু


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:৪৬ পিএম, ১০ জানুয়ারি, ২০২৪
মদিনা-চট্টগ্রাম সরাসরি ফ্লাইট চালু

মধ্যপ্রাচ্যগামী যাত্রীদের ভোগান্তি কমাতে সরাসরি চট্টগ্রাম থেকে সৌদি আরবের মদিনায় বিমান চলাচল শুরু হয়েছে।

মঙ্গলবার (৯ জানুয়ারি) প্রথমদিন ১৩৮ যাত্রী নিয়ে শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট।

এতে এখন থেকেই যাত্রা পথের সময় অন্তত ৪ থেকে ৫ ঘণ্টা কমে এসেছে বলে জানান চট্টগ্রাম শাহ আমানত বিমান বন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তসলিম আহমেদ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঘড়ির কাঁটা সকাল ১০টার ঘরে পৌঁছাতেই চট্টগ্রাম শাহ আমানত বিমান বন্দরে অবতরণ করে বাংলাদেশ বিমানের সেভেন এইট সেভেন মডেলের ড্রিমলাইনার। সৌদি আরবের মদিনা থেকে আসা যাত্রীদের ফুল দিয়ে বরণ করে নেন বিমান বন্দর কর্তৃপক্ষ এবং বাংলাদেশ বিমানের কর্মকর্তারা। আগে এই যাত্রীদের রাজধানী ঢাকা থেকে ঘুরপথে চট্টগ্রাম আসতে হতো। যাত্রীদের ভোগান্তি কমাতেই চালু হলো সরাসরি বিমান চলাচল।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চট্টগ্রাম জেলা ব্যবস্থাপক সজল কান্তি বড়ুয়া জানান, বিমানটি চট্টগ্রাম বিমানবন্দরে যাত্রী নামিয়ে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দিকে রওনা দেয়। চট্টগ্রাম থেকে সৌদি আরবগামী যাত্রীরা এখন বিমানের ফ্লাইটে সপ্তাহে তিন দিন জেদ্দা যাওয়ার সুযোগ পাবেন। প্রথম পর্যায়ে প্রতি সপ্তাহে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট চট্টগ্রাম-মদিনা রুটে চলাচল করবে।

আগে যাত্রীদের বিভিন্ন গন্তব্য হয়ে প্রথমে সৌদি আরবের মদিনা এবং সেখান থেকে বাংলাদেশের ঢাকায় আসতো হতো। এরপর চট্টগ্রামে যাত্রীদের বিমান কিংবা সড়ক পথে পৌঁছানোর জটিলতা থেকে মুক্তি মিলছে। তাই উচ্ছ্বসিত যাত্রীরা। বিশেষ করে পবিত্র হজ এবং ওমরাহ পালনকারীদের ভোগান্তি ছিলো সবচেয়ে বেশি।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

Link copied!