AB Bank
ঢাকা সোমবার, ০৯ সেপ্টেম্বর, ২০২৪, ২৫ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বইমেলায় যত্রতত্র পড়ে আছে ময়লা-আবর্জনা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:৫১ পিএম, ৩ ফেব্রুয়ারি, ২০২৪
বইমেলায় যত্রতত্র পড়ে আছে ময়লা-আবর্জনা

বাঙালির প্রাণের উৎসব অমর একুশে বইমেলার তৃতীয় দিন আজ। শনিবার (৩ ফেব্রুয়ারি) ছুটির দিনে সকাল ১১টায় দর্শনার্থীদের জন্য উন্মুক্ত হয়েছে মেলার গেট। তবে এখনো মেলা প্রাঙ্গণজুড়ে বসানো হয়নি ডাস্টবিন। নেই ময়লা আবর্জনা ফেলার নির্ধারিত স্থানও। ফলে যত্রতত্র পড়ে আছে ময়লা আবর্জনা। কুকুর সেসব ময়লা মুখে নিয়ে ছড়িয়ে দিচ্ছে পুরো প্রাঙ্গণে। ওয়ানটাইম প্লাস্টিকের এসব প্লেট পড়ে আছে পানিতেও। এছাড়া কিছু স্টলের পাশে ব্যাগ ও বস্তায় আবর্জনা ফেলে রাখা হয়েছে। আর বইমেলায় আসা পাঠক দর্শনার্থীদের এসব ময়লা আবর্জনার সামনে বসেই বিশ্রাম নিতে হচ্ছে!

 

জাগৃতি প্রকাশনীর বিক্রয়কর্মী গনমাধ্যমকে বলেন, অন্যবার তো ডাস্টবিন দেখি। এবার এখনো কোনো ডাস্টবিন বসানো হয়নি। আমাদের স্টলের ভেতরে একটা বালতি আছে, সেখানে ময়লা রাখি। সন্ধ্যায় এসে হয়তো ময়লা কেউ নিয়ে যাবে।

এই বিষয়টি নিয়ে ক্ষোভ জানান প্রকাশকরাও। নাম প্রকাশ না করা শর্তে একজন প্রকাশক বলেন, যত্রতত্র বিরানির প্যাকেট খাবারের উচ্ছিষ্ট পড়ে আছে। এগুলো কুকুর মুখে নিয়ে পুরো প্রাঙ্গণে ছড়িয়ে দিচ্ছে। এমন পরিবেশের কারণে আমরা মুষ্টিমেয় কয়েকজন ক্ষতিগ্রস্ত হচ্ছি। দ্রুততম সময়ের মধ্যে এসব সমাধান করা প্রয়োজন।

তবে দ্রুতই এসব সমস্যার সমাধানের আশ্বাস দিলেন মেলা পরিচালনা কমিটির সদস্য সচিব ড. কে এম মুজাহিদুল ইসলাম। তিনি বলেন, মেলায় অনেক কাজ। আমরা আশা করছি, আগামীকাল থেকেই ডাস্টবিন থাকবে। এরই মধ্যে ডাস্টবিন আনতে পাঠিয়েছি।
 

একুশে সংবাদ/এনএস

Link copied!