AB Bank
ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিএনপি-জামাতের রাজনীতি নিষিদ্ধের দাবি শেখ সেলিমের


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৯:৫৬ পিএম, ১২ ফেব্রুয়ারি, ২০২৪
বিএনপি-জামাতের রাজনীতি নিষিদ্ধের দাবি শেখ সেলিমের

বিএনপি-জামাতের রাজনীতি নিষিদ্ধের দাবি জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। তিনি বলেছেন, স্বাধীনতা বিরোধী বিএনপি ও জামায়াতকে বাংলাদেশের রাজনীতিতে নিষিদ্ধ করতে হবে। তাদের রাজনীতি নিষিদ্ধ করলে বঙ্গবন্ধুর আত্না শান্তি পাবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা সহজেই গড়ে উঠবে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে এসব মন্তব্য করেন তিনি।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে তিনি আরো বলেন, ভারতের গণতান্ত্রিক চর্চায় কখনো ছেদ পড়েনি।

সেদিক থেকে পাকিস্তানের চিত্র ভিন্ন। দেশটি এখনো পর্যন্ত গণতান্ত্রিক ধারায় ফিরতে পারেনি। এই দেশটির সঙ্গে যুদ্ধের মাধ্যমে স্বাধীন করা হয় বাংলাদেশকে। এর নেতৃত্ব দিয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি ছাড়া এই  দেশ কখনও স্বাধীন হতো না। বঙ্গবন্ধু দেশ স্বাধীন না করলে স্পিকার আপনি ও আমি আজ এই সংসদে কথা বলতে পারতাম না। এই মহামানবকে যারা হত্যা করতে পারে তারা মানুষ না, অমানুষ।

সরকারি দলের সংসদ সদস্য শেখ সেলিম বলেন, বিএনপি-জামায়াত ও স্বাধীনতা বিরোধী শক্তি আবার ষড়যন্ত্র শুরু করেছে। তারেক জিয়া লন্ডনে বসে বিশ্বের বড় সন্ত্রাসী দাউদ ইব্রাহিমের সঙ্গে বৈঠক করে। বাংলাদেশে কিভাবে অস্থিরতা বাড়ানো যায় সেই ষড়যন্ত্র করছে। দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে থামিয়ে দেওয়ার পায়তারা করছে। তিনি বলেন, এই যড়যন্ত্রকারী ও দোসররা বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা ও ২১ আগস্টের গ্রেনেড হামরা চালিয়ে আমাদের নেত্রীকে হত্যা করতে চেয়েছিল। এসময় তিনি বঙ্গবন্ধু ও পরিবারের সদস্যদের নৃশংস হত্যাকাণ্ডে যারা জড়িত তাদের সবাইকে ধরে এনে ফাঁসি দেবার দাবি জানান।

আওয়ামী লীগের এই সিনিয়র এমপি বলেন, বিএনপি কোনো রাজনৈতিক দল না। দলটি জঙ্গি সংগঠন। দলটির ভবিষ্যৎ পরিণতি হবে মাওলানা ভাসানির দল ন্যাপের মতো। জিয়া ছিল আইএসআই-এর এজেন্ট। জিয়ার জন্ম পাকিস্তানে। তার পড়াশোনাও পাকিস্তানে। ১৯৬৯ সালে আগরতলা ষড়যন্ত্র মামলা চলাকালে আইএসআই-এর এজেন্ট হিসেবে জিয়াকে বাংলাদেশ পোস্টিং দেওয়া হয়। তিনি বলেন, ৭ জানুয়ারির নির্বাচন বন্ধের জন্য বিএনপি-জামায়াত একের পর এক নাশকতা শুরু করে। লন্ডনে বসে তারেক জিয়া অসহযোগ আন্দোলনের ডাক দেয়।

নির্বাচনে জনগণ তার জবাব দিয়েছে। সন্ত্রাসী কর্মকাণ্ড করে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করতে চায়।


একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা
 

Link copied!