AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইহসানুল করিমের প্রতি শেষ শ্রদ্ধার পরে দাফন সম্পন্ন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:৪৩ পিএম, ১১ মার্চ, ২০২৪
ইহসানুল করিমের প্রতি শেষ শ্রদ্ধার পরে দাফন সম্পন্ন

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছেন সহকর্মীরা। তৃতীয় জানাজার নামাজ শেষে বনানী কবরস্থানে ইহসানুল করিমকে দাফন করা হয়েছে। সোমবার (১১ মার্চ) দুপুরে তাকে দাফন করা হয়। এর আগে সোমবার সকালে এলেন বাড়ি জামে মসজিদে জানাজার নামাজ শেষে জাতীয় প্রেসক্লাবে তার দ্বিতীয় জানাজার নামাজ হয়। রোববার (১০ মার্চ) রাত সাড়ে ৭টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রনাঙ্গণের এই বীর মুক্তিযোদ্ধা।

বাঙালির নতুন দেশ গড়ার লড়াইয়ে ছাত্রজীবন থেকেই সক্রিয় অংশ নেন ইহসানুল করিম। স্বাধীন দেশে তার কর্মজীবন শুরু হয় সাংবাদিক হিসেবে। পরের চার দশক দেশ ও দেশের বাইরে জাতীয় এবং আন্তর্জাতিক গণমাধ্যমে কাজ করেন এই বীর মুক্তিযোদ্ধা।

অগ্রগণ্য ব্যক্তিত্ব ইহসানুল করিমকে শেষ বিদায় জানাতে জাতীয় প্রেসক্লাবে ছুটে আসেন তার সহকর্মীরা। সেখানে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দেওয়া হয় এই বীর মুক্তিযোদ্ধাকে। পরে তার জানাজার নামাজে অংশ নেন সব শ্রেণি-পেশার মানুষ।

শোকযাত্রায় ফুল হাতে প্রিয় মানুষের প্রতি শ্রদ্ধা জানান সহকর্মীরা। তারা স্মরণ নেন কর্মপ্রাণ এক অগ্রজকে, গণমাধ্যম ও গণমাধ্যমের বাইরে যার কাজ উদাহরণ হয়ে আছে।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে এক দশক ধরে রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায়ে তথ্য ব্যবস্থাপনায় কাজ করেছেন ইহসানুল করিম। ইহসানুল করিমের কর্মতৎপরতায় মুগ্ধ স্বজন-সহকর্মী-শুভানুধ্যায়ীরা বলছেন, এই বীর মুক্তিযোদ্ধার কথা আগামী প্রজন্মও শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

ইহসানুল করিমের জন্য দোয়া চেয়েছেন পরিবারের সদস্যরা।

 

একুশে সংবাদ/সা.আ

 

 

 


 

Link copied!