AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসেছেন ডোনাল্ড লু


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৪:৪৯ পিএম, ১৪ মে, ২০২৪
সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসেছেন ডোনাল্ড লু

গুলশানে মার্কিন রাষ্ট্রদূতের বাসায় সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করছেন সফররত মার্কিন সহকারি পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু। বৈঠকে গণমাধ্যমকর্মী, মানবাধিকার কর্মী, শ্রমিক নেতা ও জলবায়ু কর্মীরা উপস্থিত আছেন। মূলত নির্বাচন পরবর্তী সময়ে বাংলাদেশের সমসাময়ীক অবস্থা নিয়ে এ আলোচনা।

মঙ্গলবার (১৪ মে) দুপুরে এ বৈঠক শুরু হয়।  

এসময় আমেরিকা পক্ষ থেকে বৈঠকে অংশ নেন মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু, চিফ অফিস স্টাফ ন্যাথানিয়াল হাফট, ব্যুরো অব ইন্টেলিজেন্ট এন্ড রিসার্চের বিশ্লেষক সারাহ আল্ডরিচ, মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস,  ইউএসএআইডি’র মিশন ডিরেক্টর রীড এসলিম্যান, পলিটিক্যাল কাউন্সিলর আর্তুরো হাইনস, ডেপুটি পলিটিক্যাল এন্ড ইকোনমিক কাউন্সিল শ্যারন ফিটজগ্যারল্ড, পলিটিক্যাল অ্যাটাচ ম্যাথিউ বেহ, জার্মান রাষ্ট্রদূত আছিম ট্রোস্টার।

এছাড়া বাংলাদেশের পক্ষ থেকে ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম, শ্রমিক নেত্রী কল্পনা আখতার, শ্রমিক নেতা বাবুল আখতার, জলবায়ু কর্মী সোহানুর রহমান এবং মানবাধিকার কর্মী নুর খান লিটন। এছাড়া আজ রাতে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের বাসায় নৈশভোজে অংশ নিবেন।

দুদিনের সফরে মূল বৈঠক হবে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে। এছাড়া মঙ্গলবার (১৪ মে) মার্কিন দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক ছাড়া সুশীল সমাজের সঙ্গে বসার কথা রয়েছে। যেখানে আলোচনা হতে পারে জলবায়ু পরিবর্তন, শ্রম অধিকার, বাণিজ্য ও বিনিয়োগসহ অন্যান্য বিষয়।

বুধবার (১৫ মে) সকালে পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করার কথা রয়েছে। এরপরে পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদের সাথে সৌজন্য সাক্ষাত হবে পররাষ্ট্র মন্ত্রণালয়ে।

দুদিনের সফরে মূল বৈঠক হবে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে। এছাড়া মঙ্গলবার মার্কিন দূতাবাসের কর্মকর্তাদের সাথে বৈঠক ছাড়া সুশীল সমাজের সাথে বসার কথা রয়েছে। যেখানে আলোচনা হতে পারে জলবায়ু পরিবর্তন, শ্রম অধিকার, বাণিজ্য ও বিনিয়োগসহ অন্যান্য বিষয়।

বুধবার সকালে পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করার কথা রয়েছে। এরপরে পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদের সাথে সৌজন্য সাক্ষাত হবে পররাষ্ট্র মন্ত্রণালয়ে।

 

একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা 

Link copied!