AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খাল উদ্ধারে গেলে কান্নার রোল পড়ে যাবে: মেয়র তাপস


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৭:০১ পিএম, ২২ মে, ২০২৪
খাল উদ্ধারে গেলে কান্নার রোল পড়ে যাবে: মেয়র তাপস

জলাশয়ের আইন অনুযায়ী দখল হওয়া খালের জায়গা উদ্ধার করতে গেলে মানুষের কান্নার রোল পড়ে যাবে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

বুধবার (২২ মে) বিকেলে নিরাপদ নগর দিবস উপলক্ষে আলোচনা সভা ও বেস্ট আরবান রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২৪ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

মেয়র তাপস বলেন, আমাদের জাতিগতভাবে ও চেতনায় দুর্নীতিমুক্ত হতে হবে। লাঠিপেটা বা তদারকি করে দুর্নীতিমুক্ত হওয়া যায় না। একজন নাগরিক হিসেবে যদি দুর্নীতিমুক্ত হতে না পারি, তাহলে কিছুই হবে না।

ডিএসসিসি দুর্নীতিগ্রস্ত প্রতিষ্ঠান হয়েছিলো জানিয়ে মেয়র বলেন, তখন বেতন দিতে পারতো না। এখন দুর্নীতি বরদাস্ত করা হবে না। আমি কাউকে ছাড় দেয়ার জন্য এখানে এতকষ্ট করে আসিনি। দুর্নীতিমুক্ত ছাড়া অভীষ্ট লক্ষ্যে পৌঁছানো সম্ভব নয়। এর জন্য সাংস্কৃতিক নাগরিক চেতনা জাগ্রত করতে হবে।

‘আমরা শুরু করি, কিন্তু শেষ করতে পারি না। আইন আছে, বাস্তবায়ন করতে পারি না। একটি মামলা নিষ্পত্তি করতে কয়েক বছর লেগে যায়। ফলে সুফল ভোগ করতে পারি না ‘ যোগ করেন ফজলে নূর তাপস।

রেস্তোরাঁয় অভিযান নিয়ে মেয়র বলেন, আমরা যখনই অভিযান শুরু করলাম, তখনই আবার বাধা আসতে থাকল। কিছু সংবাদ মাধ্যম তাদের পক্ষ নিলো। কিন্তু কেন? কঠোর ব্যবস্থা না নিলে কি এসবের সমাধান হবে? কেন আমরা এই রেস্তোরাঁগুলোকে সঠিক পথে আনতে পারলাম না? আমরা তো আরেকটু নিরাপদ করতে পারতাম এই শহরকে।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা
 

Link copied!