AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
নৌপরিবহন প্রতিমন্ত্রী এবং আইএমও মহাসচিব এর সাক্ষাত

সি-ফেয়ারার্সদের ‍‍`অন এরাইভাল ভিসা‍‍` জটিলতা সমাধানে আইএমও সফল হবে


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৫৭ পিএম, ৩০ মে, ২০২৪
সি-ফেয়ারার্সদের ‍‍`অন এরাইভাল ভিসা‍‍` জটিলতা সমাধানে আইএমও সফল হবে

সি-ফেয়ারার্সদের (নাবিকদের) ‍‍`অন এরাইভাল ভিসা‍‍` জটিলতা সমাধানের ব্যাপারে ইন্টারন্যাশনাল মেরিটাইম অর্গানাইজেশন (আইএমও) চেষ্টা করবে এবং এ বিষয়ে সফল হবে।

বৃহস্পতিবার নৌপরিবহন মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর  অফিস কক্ষে সফররত ইন্টারন্যাশনাল মেরিটাইম অর্গানাইজেশনের (আইএমও) মহাসচিব আর্সেনিও এন্টোনিও ডোমিনগেজ ভেলাসকো (Arsenio Antonio Dominguez Velasco) নৌপরিবহন প্রতিমন্ত্রী  খালিদ মাহমুদ চৌধুরী এম.পি’র  সাথে সাক্ষাতে এ আশাবাদ ব্যক্ত করেন।

তারা মেরিটাইম সেক্টরের সেইফটি ও সিকিউরিটির বিষয় আলোচনা করেন। প্রতিমন্ত্রী জানান,  এশিয়া মহাদেশের মধ্যে আইএমও‍‍`র মহাসচিবের বাংলাদেশে তার প্রথম সফর-এটি বাংলাদেশের মেরিটাইম সেক্টরের জন্য একটি ভালো বার্তা। তিনি জানান, সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে মহাসচিব সাক্ষাত করেছেন। সেখানে তিনি আশাবাদী ও উৎসাহিত হয়েছেন। এরকম একজন লিডারশিপ থাকলে যেকোনো মেরিটাইম নেশন এগিয়ে যেতে পারে। পরে মহাসচিব ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে সম্মান প্রদর্শন করেন এবং বঙ্গবন্ধু জাদুঘর ঘুরে দেখেন। এত বড় মাপের একজন নেতা এত সাধারন পরিবেশে থেকেছেন জেনে মহাসচিব অবাক হন।

এমভি আব্দুল্লাহ জাহাজ মুক্ত করার বিষয়ে আইএমও‍‍`র ফুল সাপোর্ট এবং আইএমও‍‍`র মাধ্যমে অন্যান্য দেশের সহযোগিতার জন্য প্রতিমন্ত্রী আইএমও মহাসচিবকে ধন্যবাদ জানান। এমভি আব্দুল্লাহ জাহাজ মুক্ত করার ব্যাপারে আমাদের সিরিয়াসনেসের বিষয়ে মহাসচিব প্রশংসা করেন। মেরিটাইম সেক্টরের সেফটি ও সিকিউরিটি, গ্রীন শিপবিল্ডিং, হংকং কনভেনশন অনুসরণ ইত্যাদি বিষয়ে আলোচনা হয়।

এসময় অন্যান্যের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মোস্তফা কামাল, যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার ও আইএমওতে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি সাইদা মুনা তাসনিম, নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর এম মাকসুদ আলম এবং মেরিটাইম অ্যাফেয়ার্স কাউন্সিলর ও আইএমওতে বিকল্প স্থায়ী প্রতিনিধি ক্যাপ্টেন কাজী এবিএম শামীম উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!