AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৯ অক্টোবর, ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জাপান সব সময় বাংলাদেশের পাশে আছে: জাপানের প্রধানমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১১:২৪ এএম, ৩১ মে, ২০২৪
জাপান সব সময় বাংলাদেশের পাশে আছে: জাপানের প্রধানমন্ত্রী

জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা বলেছেন, ঘূর্ণিঝড় রিমালের কারণে বাংলাদেশের ক্ষতিগ্রস্ত এলাকাগুলো দ্রুত সংস্কারে প্রয়োজনীয় সহায়তা দিতে জাপান সরকার দেরি করবে না। জাপান এই কঠিন সময় থেকে বেরিয়ে আসার জন্য সবসময় বাংলাদেশের পাশে থাকবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাঠানো এক শোক বার্তায় তিনি বলেন, বাংলাদেশে আঘাত হানা ঘূর্ণিঝড়ের ফলে অনেক মূল্যবান প্রাণহানি হয়েছে এবং বিশেষ করে উপকূলীয় দক্ষিণ অঞ্চলে বহু মানুষ বাস্তুচ্যুত হয়েছে জেনে তিনি গভীরভাবে দুঃখিত।

তিনি বলেন, জাপান সরকারের পক্ষ থেকে নিহতদের আত্মার শান্তির জন্য প্রার্থনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। জাপানের প্রধানমন্ত্রী দুর্যোগে ক্ষতিগ্রস্তদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন এবং ক্ষতিগ্রস্ত এলাকাগুলোর দ্রুত পুনরুদ্ধারের জন্য তার আন্তরিক শুভকামনা জানান।

পররাষ্ট্রমন্ত্রী ড. হাসান মাহমুদের কাছে পাঠানো পৃথক এক বার্তায় জাপানের পররাষ্ট্রমন্ত্রী কামিকাওয়া ইয়োকো বলেন, জাপান সর্বদা বাংলাদেশের জনগণ ও সরকারের পাশে রয়েছে এবং বাংলাদেশ সরকারকে প্রয়োজনীয় সহায়তা দিতে প্রস্তুত রয়েছে।

ইয়োকো বলেন, আমি এটা জেনে গভীরভাবে দুঃখিত যে বাংলাদেশে আঘাত হানা ঘূর্ণিঝড়ের ফলে বিশেষ করে, দেশটির দক্ষিণ উপকূলীয় অঞ্চলে অনেক মূল্যবান প্রাণহানি হয়েছে এবং বহু মানুষ বাস্তুচ্যুত হয়েছে। তিনি ক্ষতিগ্রস্তদের এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি তার আন্তরিক সমবেদনা জানান এবং ক্ষতিগ্রস্তদের পুনরুদ্ধার এবং ক্ষতিগ্রস্ত এলাকার দ্রুত পুনর্গঠনের জন্য আন্তরিক সহমর্মিতা ব্যক্ত করেন।

 

একুশে সংবাদ/চ.আ/সা.আ

Link copied!