AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গণপূর্ত মন্ত্রণালয়ের ই-গভর্নেন্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা  বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৬:৫৪ পিএম, ২ জুন, ২০২৪
গণপূর্ত মন্ত্রণালয়ের ই-গভর্নেন্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা  বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের ই-গভর্নেন্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা ২০২৩-২৪ এর আওতায় কর্মপরিকল্পনা বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

রবিবার ২ (জুন) সচিবালয়ে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব মোঃ হাফিজুর রহমানের সভাপতিত্বে এ প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ নবীরুল ইসলাম। 

প্রশিক্ষণ কর্মশালায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ, নগর উন্নয়ন অধিদপ্তর, গণপূর্ত অধিদপ্তর,  সরকারি আবাসন পরিদপ্তর ও অভ্যন্তরীণ নিরীক্ষা পরিদপ্তরের মোট ২০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। 

প্রশিক্ষণ কর্মশালায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে উদ্ভাবনের গুরুত্ব, বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি (এপিএ) ও সুশাসন নিশ্চিতকরণে ই-গভর্নেন্স ও ইনোভেশন এর গুরুত্ব, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ই-গভর্নেন্স এর প্রয়োজনীয়তা, নাগরিক সেবা সহজীকরণ ইত্যাদি বিষয়ে কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদান করা হয়। 

মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব মোঃ হাফিজুর রহমান, শাকিলা জেরিন, মোঃ হামিদুর রহমান খান ও আব্দুল মতিন এসব সেশন পরিচালনা করেন।  

উল্লেখ্য যে, মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা মোতাবেক প্রজাতন্ত্রের কর্মে নিয়োজিত প্রত্যেক কর্মচারীর বার্ষিক ৬০ জন ঘন্টা বাধ্যতামূলক প্রশিক্ষণের আওতায় এ কর্মশালার আয়োজন করা হয়।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!