AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দেশের ৫০ লাখ মানুষ অনলাইন জুয়ায় জড়িয়ে পড়েছে


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০২:৩৬ পিএম, ২৪ জুন, ২০২৪
দেশের ৫০ লাখ মানুষ অনলাইন জুয়ায় জড়িয়ে পড়েছে

দেশের প্রায় ৫০ লাখ মানুষ অনলাইন জুয়ায় জড়িয়ে পড়েছে। যা উদ্বেগ জনক বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সোমবার (২৪ জুন) সকালে সচিবালয়য়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

পলক বলেন, অনলাইন জুয়ায় বিভিন্ন বয়সের মধ্যে চাকরি থেকে অবসর প্রাপ্তরাও জড়িয়েছেন। আর অনলাইনের অবৈধ জুয়া ও বেটিং সাইট বন্ধ করতে সরকার জোর তৎপরতা চালাচ্ছে।

তিনি বলেন, এসব বন্ধ করতে ইতোমধ্যে এ রকম ২ হাজার ৬০০ সাইট বন্ধ করা হয়েছে। এসব সাইট পুনরায় চালু হওয়া ঠেকাতে প্রযুক্তি সক্ষমতা বাড়ানো হচ্ছে। এছাড়া অনলাইন জুয়া বন্ধে কঠোর আইনের প্রয়োগেও যেতে হবে বলে জানান প্রতিমন্ত্রী।

এর আগে সচিবালয়ে ঢাকায় নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত ম্যারি মাসদুপুইর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন প্রতিমন্ত্রী পলক। এ ব্যাপারে তিনি বলেন, স্যাটেলাইট প্রযুক্তি স্থাপনে ফ্রান্সের সহযোগিতা প্রস্তাব বিবেচনা করছে বাংলাদেশ। একইসঙ্গে এয়ারবাস বিক্রির প্রস্তাবেও দেশটির সঙ্গে অগ্রগতিমূলক আলোচনা হয়েছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, স্যাটেলাইট প্রযুক্তি স্থাপনে ফ্রান্সের বিশেষজ্ঞরা বাংলাদেশে এসে প্রশিক্ষণ ও কারিগরি সহযোগিতা দেবেন। সাইবার নিরাপত্তায়ও ফ্রান্স সহযোগিতা করতে আগ্রহ প্রকাশ করেছে। দেশটি এনিমেশন চলচ্চিত্র বানাতে সহযোগিতা করতেও আগ্রহ প্রকাশ করেছে। তাদের সব প্রস্তাব বাংলাদেশ বিবেচনায় রেখেছে।


একুশে সংবাদ/ন.ট.প্র/জাহা

Link copied!