AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাষ্ট্রপতির কাছে মিয়ানমারের নবনিযুক্ত রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৪:৪৬ পিএম, ৪ জুলাই, ২০২৪
রাষ্ট্রপতির কাছে মিয়ানমারের নবনিযুক্ত রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিনের কাছে আজ বৃহস্পতিবার বঙ্গভবনে বাংলাদেশে নবনিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূত  কাও সো মো  তাঁর পরিচয়পত্র পেশ করেছেন। প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট- এর একটি চৌকস দল তাঁকে গার্ড অব অনার প্রদান করে।

মিয়ানমারের নবনিযুক্ত রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন বলেন, মিয়ানমার বাংলাদেশের নিকটতম প্রতিবেশী দেশ। বিশ্বের বিভিন্ন দেশের সাথে সম্পর্ক উন্নয়নে অগ্রাধিকার দেয় বাংলাদেশ। মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তচ্যুতদের মানবিক কারণে সরকার আশ্রয় দিলেও বর্তমানে এটা বাংলাদেশের জন্য একটি বড় সমস্যা। জোরপূর্বক বাস্তচ্যুত এসব জনগণ যাতে নিরাপদে ও সম্মানজনকভাবে তাদের নিজ মাতৃভূমিতে ফিরে যেতে পারে মিয়ানমার সেই পরিবেশ সৃষ্টি করবে। এসময় বাংলাদেশ ও মিয়ানমারের মধ্যে বিদ্যমান বাণিজ্য ও বিনিয়োগ সম্ভাবনাগুলোকে কাজে লাগাতে নতুন রাষ্ট্রদূতকে কাজ করার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ আগামী সেপ্টেম্বরে বিমসটেক এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করবে উল্লেখ করে রাষ্ট্রপতি আরো বলেন, বিমসটেককে শক্তিশালী করতে  মিয়ানমারের সাথে বাংলাদেশ ঘনিষ্ঠভাবে কাজ করবে। আসিয়ানের ডায়লগ পার্টনার হতে চায় বাংলাদেশ। এ ব্যাপারে তিনি মিয়ানমারের সমর্থন ও সহযোগিতা কামনা করেন।

সাক্ষাৎকালে মিয়ানমারের নতুন রাষ্ট্রদূত দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা  কামনা করেন । তিনি বলেন, মিয়ানমার থেকে বাস্তচ্যুতদের কারণে সৃষ্ট সমস্যা সমাধানে তাঁর দেশ কাজ করছে। মিয়ানমারের রাষ্ট্রদূত বলেন, এ ব্যাপারে বাংলাদেশের উদ্বেগের কথা তিনি তাঁর সরকারকে জানাবেন এবং সমস্যা সমাধানে উদ্যোগ গ্রহণ করবেন।

 

একুশে সংবাদ/পি.আই.প্র/জা.হা

Link copied!