AB Bank
ঢাকা সোমবার, ০৮ জুলাই, ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কাবাডি ও দাবা খেলাকে স্কুল পর্যায়ে অন্তর্ভুক্ত করা হবে: ক্রীড়ামন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:০৮ পিএম, ৪ জুলাই, ২০২৪
কাবাডি ও দাবা খেলাকে স্কুল পর্যায়ে অন্তর্ভুক্ত করা হবে: ক্রীড়ামন্ত্রী

কাবাডি ও দাবা খেলাকে স্কুল পর্যায়ের সকল ক্রীড়া প্রতিযোগিতায় অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান ।

 তিনি আজ বৃহস্পতিবার  সচিবালয়ে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের নেতৃবৃন্দ ও বাংলাদেশ দাবা ফেডারেশনের নেতৃবৃন্দের সাথে বৈঠককালে এ কথা জানান। বাংলাদেশ কাবাডি ফেডারেশনের প্রতিনিধি দলের নেতৃত্ব প্রদান করেন ফেডারেশনের সভাপতি ও  বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। 

 মন্ত্রী বলেন,  কাবাডি ও দাবা বাংলাদেশের অত্যন্ত সম্ভাবনাময় দুটি খেলা। খেলা দুটিকে এগিয়ে নিতে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে। আমি শিক্ষামন্ত্রীর সাথে কথা বলেছি। দেশের প্রতিটি বিদ্যালয়ে যাতে কাবাডি ও দাবা খেলাকে সকল ক্রীড়া  প্রতিযোগিতায় অন্তর্ভুক্ত করা হয় সে বিষয়ে পদক্ষেপ নিতে অনুরোধ করেছি। এ সকল ক্রীড়া প্রতিযোগিতা  আয়োজনে  যুব ও ক্রীড়া মন্ত্রণালয়  সব ধরনের সহযোগিতা প্রদান করবে। আমরা খেলা দুটিকে সারাদেশে ছড়িয়ে দিতে চাই। দেশের তৃণমূল পর্যায়ে যদি খেলাদুটিকে ছড়িয়ে দেয়া যায় তাহলে জাতীয় পর্যায়েও ভালো খেলোয়াড় তৈরী হবে।

তিনি বলেন, যে সকল  ক্রীড়া ফেডারেশন জাতীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে ভালো ফলাফল করছে, তাদেরকে আরো ভালো ফলাফল অর্জনে মন্ত্রণালয় থেকে অগ্রাধিকারভিত্তিতে সহায়তা প্রদান করা হবে।এ সময়ে ক্রীড়া ফেডারেশনের জন্য বাজেট বৃদ্ধির  পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি। 

বৈঠকে যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দীন আহমেদ, বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো: হাবিবুর রহমান,  বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি  তরফদার মো. রুহুল আমিন উপস্থিত ছিলেন। 

এর আগে মন্ত্রী মন্ত্রণালয়ের সভা কক্ষে অনুষ্ঠিত বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের ৩৮তম বোর্ড সভায় সভাপতিত্ব করেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!