AB Bank
ঢাকা সোমবার, ০৮ জুলাই, ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘লেখাপড়ার মাধ্যমে সুনাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে’


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৬:৪৫ পিএম, ৫ জুলাই, ২০২৪
‘লেখাপড়ার মাধ্যমে সুনাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে’

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার সিমিন হোসেন (রিমি) এমপি বলেছেন, লেখাপড়ার  মাধ্যমে নিজেকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। শুক্রবার (৫ জুলাই) গাজীপুরে কাপাসিয়া উপজেলায় চাঁদপুর ইউনিয়নে ভাওয়াল চাঁদপুর উচ্চ বিদ্যালয়ের দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ তলা একাডেমিক ভবন এবং চাঁদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধন শেষে তিনি একথা বলেন।

এসময় প্রতিমন্ত্রী বলেন, আমাদের ছাত্রদের লেখাপড়ায় মনোযোগী হতে হবে। পড়াশোনার মাধ্যমে দেশের সুনাগরিক হয়ে গড়ে উঠতে হবে। বিদ্যালয়ে যা যা  প্রয়োজন আছে, পর্যায়ক্রমে পূরণ করার অঙ্গীকার করেন মাননীয় প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী আরো বলেন, বাল্যবিবাহ রোধে আমাদের অভিভাবকদের সচেতন হতে হবে। আজকাল মেয়েদের সাথে ছেলেদেরও কম বয়সে বিয়ে হচ্ছে যা আমাদের রাষ্ট্রীয় সম্পদের অপচয়। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কিশোর কিশোরী ক্লাবের মাধ্যমে বাল্যবিবাহ রোধে সচেতনতা বৃদ্ধিসহ শিশু-কিশোরদের মনোজাগতিক উন্নয়ন মেধার বিকাশ সাধনে  কাজ করে যাচ্ছে। এ সময় প্রতিমন্ত্রী  সকলের একযোগে প্রচেষ্টার মাধ্যমে সুন্দর ভবিষ্যৎ এর পথ উন্মোচন করতে কাজ করার আহবান জানান।

একইদিন সকালে বাংলাদেশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কাপাসিয়া কর্তৃক ফল মেলা উদ্বোধন এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারদের মধ্যে গৃহ নির্মাণ মঞ্জুরি বাবদ ঢেউটিন ও নগদ চেক বিতরণ করেন। একই সাথে রানীগঞ্জ থেকে গাজীপুর পাকারাস্তা হতে ভাঙ্গুড়া মমতাজের বাড়ি পর্যন্ত পাকা রাস্তা শুভ উদ্বোধন করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাযাহারুল ইসলাম সেলিম ,  সাধারণ সম্পাদক মিজানুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উদ্দিন সেলিম,  উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম লুৎফর রহমান উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!