AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় হচ্ছে মাদারীপুরে: আইনমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৪৩ পিএম, ৬ জুলাই, ২০২৪
বাংলাদেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় হচ্ছে মাদারীপুরে: আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বিচার বিভাগ থেকে মাদারীপুরের শিবচরে দুটো প্রতিষ্ঠান করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এরইমধ্যে চিফ জুডিশিয়াল একাডেমি করার জন্য প্রস্তাব পাস হয়েছে। এই প্রতিষ্ঠানের জন্য জমি অধিগ্রহণ ও ক্ষতিগ্রস্ত জমির মালিকদের ক্ষতিপূরণের টাকা প্রদানের ব্যবস্থাও করা হয়েছে।

আইনমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে একটি আইন বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে শিবচরে। এর নাম হবে, বাংলাদেশ আইন বিশ্ববিদ্যালয়।

শনিবার (৬ জুলাই) দুপুরে মাদারীপুরের শিবচরে প্রস্তাবিত বাংলাদেশ জুডিশিয়াল একাডেমির অগ্রগতি ও আইন বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবিত জায়গা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রস্তাবিত বিশ্ববিদ্যালয়টি হবে দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের জন্য পদ্মা সেতুর কাছাকাছি কুতুবপুরে পদ্মা রেলস্টেশনের পাশে, পাঁচ্চর ইউনিয়নের বড় দোওয়ালী, শিবচর পৌরসভার চর শ্যামাইল এই তিনটি স্থানের মধ্যে একটি চূড়ান্ত করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ গোলাম সারোয়ার, যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা, মাদারীপুরের জেলা প্রশাসক মারুফুর রশিদ খান, জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, মাদারীপুরের (ভারপ্রাপ্ত) জেলা জজ তারেক মইনুল ইসলাম ভূঁইয়া, মাদারীপুরের নারী শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক জাকির হোসেন, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ, পুলিশ সুপার মাসুদ আলম।

একুশে সংবাদ/এনএস

Link copied!