AB Bank
ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভয়াবহ যানজটের কবলে রাজধানীবাসী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৫৭ পিএম, ৭ জুলাই, ২০২৪
ভয়াবহ যানজটের কবলে রাজধানীবাসী

সনাতন ধর্মাবলম্বীদের রথযাত্রা ও শিক্ষার্থীদের আন্দোলন ঘিরে রাজধানীতে তীব্র যানজট দেখা দিতে পারে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

রোববার (৭ জুলাই) বিকেলে রাজধানীর বিভিন্ন এলাকায় তীব্র এই যানজটের দেখা যেতে পারে। ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিএমপির যুগ্ম কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) এস এম মেহেদী হাসান।

তিনি বলেন, রোববার সপ্তাহের প্রথম কর্ম দিবস। রোববারে অন্যান্য দিনের তুলনায় ট্রাফিক মুভমেন্ট বেশি থাকে। এছাড়াও আজ সনাতন ধর্মাবলম্বীদের রথযাত্রা রয়েছে। এটি স্বামীবাগ ইসকন মন্দির থেকে শুরু হয়ে লালবাগে শেষ হবে।

অন্যদিকে বেশ কিছুদিন ধরে শিক্ষার্থীরা কোটা আন্দোলন করছে। এসব মিলিয়ে আজ বিকেল থেকে পুরান ঢাকা, রমনা, মতিঝিল, শাহবাগ, ধানমণ্ডি, গুলিস্তান, লালবাগ ও ওয়ারী এলাকার বিভিন্ন স্থানে অন্যান্য দিনের তুলনায় যানজট বেড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।

মেহেদী হাসান বলেন, বেশ কিছুদিন ধরে কোটা বিরোধী আন্দোলন চলমান রয়েছে। এতে করে শাহাবাগ মোড় বন্ধ থাকে। তারপরেও আমরা আমাদের সীমিত জনবল দিয়ে চেষ্টা করে যাচ্ছি সাধারণ মানুষের যাতায়াত যেন সহজ হয়।

যানজটের প্রতিকারের বিষয়ে ডিএমপির যুগ্ম কমিশনার বলেন, যানজট নিরসনে আমরা বেশ কিছু কার্যক্রম হাতে নিয়েছি। আইন প্রয়োগের ক্ষেত্রে মোটরসাইকেল, প্রাইভেটকার কিংবা বাস এই ধরনের ক্লাসিফিকেশন করি না। যারা আইন ভঙ্গ করে তাদের বিরুদ্ধে আমরা আইন প্রয়োগ করে থাকি।

তবে শুধুমাত্র আইন প্রয়োগ করে এই সমস্যার সমাধান না। রাজধানীতে দুই কোটি মানুষ রয়েছে যারা সচেতন থাকলে আমাদের মুখোমুখি অবস্থানে পড়তে হয় না- যোগ করেন তিনি।

একুশে সংবাদ/এনএস

Link copied!