AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিআরটিসি‍‍`র ড্রাইভার নিয়োগের মনস্তাত্ত্বিক পরীক্ষার পরামর্শ


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৭:৩০ পিএম, ১১ জুলাই, ২০২৪
বিআরটিসি‍‍`র ড্রাইভার নিয়োগের মনস্তাত্ত্বিক পরীক্ষার পরামর্শ

বিআরটিসি‍‍`র চালক নিয়োগের সময় মনস্তাত্ত্বিক পরীক্ষা অন্তর্ভূক্তকরণেন পরামর্শ দিয়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। দ্বাদশ জাতীয় সংসদের ‘সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ২য় বৈঠকে এপরামর্শ দেওয়া হয়।  বৃহস্পতিবার (১১ জুলাই) কমিটির সভাপতি রেজওয়ান আহাম্মদ তৌফিক এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য মোঃ আবু জাহির, সেখ সালাহউদ্দিন, মোঃ মুজিবুল হক, জাহাঙ্গীর আলম, আব্দুল্লাহ-আল-কায়সার, মোহাম্মদ গোলাম ফারুক ও মোছাঃ নাছিমা জামান ববি বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে বিআরটিসি‍‍`র চলমান রুটসহ গাড়ীর সংখ্যা, বাৎসরিক আয়-ব্যয়ের বিবরণী, বিদ্যমান জনবল এবং প্রতিষ্ঠানের সমস্যা ও সম্ভাবনা, কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার মরিচাখালি হতে মিঠামইন উপজেলা পর্যন্ত বাস্তবায়নাধীন উড়াল সড়কের বর্তমান অগ্রগতি এবং কিশোরগঞ্জ জেলার সকল রাস্তার সার্বিক পরিস্থিতি সম্পর্কিত বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়।

কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার মরিচাখালি হতে মিঠামইন উপজেলা পর্যন্ত বাস্তবায়নাধীন উড়াল সড়ক ও কিশোরগঞ্জ হতে ঢাকার সংযোগ রাস্তাসমূহ দ্রুততার সাথে সঠিকভাবে সম্পন্ন করার জন্য সুপারিশ করা হয়।

বিআরটিসির গাড়ীর সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করার মাধ্যমে প্রতিষ্ঠানটিকে লাভজনক করতে  প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের  সুপারিশ করা  হয়।

বৈঠকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব, সেতু বিভাগেরর দায়িত্ব প্রাপ্ত সচিব ও প্রধান প্রকৌশলী, বিআরটিএ ও বিআরটিসি এর চেয়ারম্যানদ্বয়, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির কমিটি সচিব, বিভিন্ন দপ্তর ও সংস্থা প্রধানগণসহ মন্ত্রণালয় ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় এর সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!