AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আজকের আলোচিত সংবাদের শিরোনাম


Ekushey Sangbad
বেলায়েত হোসেন, ঢাকা
১০:৪৮ পিএম, ১৪ জুলাই, ২০২৪
আজকের আলোচিত সংবাদের শিরোনাম

আজকের আলোচিত সংবাদের শিরোনাম

 

আজ ১৪ জুলাই-২০২৪// দেশে-বিদেশে ঘটে যাওয়া সংবাদগুলো একুশে সংবাদ অত্যন্ত গুরুত্ব দিয়ে পাঠকদের জন্য তুলে ধরে। দেখে নিন আজকের উল্লেখযোগ্য সংবাদের শিরোনামগুলো।

 

১. আপন-পর জানি না, আমি তাকে ধরবই: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স যখন বলেছি, তখন এটা করেই ছাড়ব। আপন-পর জানি না, দুর্নীতির বিরুদ্ধে হাত যখন দিয়েছি, আমি ছাড়ব না। যেখানে হোক, যেই হোক, আমি তাকে ধরবই। রোববার বিকেলে গণভবনে চীন সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

২. প্রশ্নফাঁস করে ‘বাটপার’রা চাকরিতে যাবে এটা মানা যায় না : হাইকোর্ট

বছরের পর বছর ধরে বিসিএসের পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, প্রশ্নপত্র ফাঁসের ঘটনা আমাদের জন্য কষ্টের। প্রশ্নপত্র ফাঁসের সুবিধা নিয়ে ক্রিমিনাল-বাটপাররা বিসিএসের মতো চাকরিতে চলে যাবে এটা মেনে নেওয়া যায় না। এতে প্রকৃত মেধাবীরাই বঞ্চিত হয়। রোববার এ-সংক্রান্ত এক রিট মামলার শুনানিকালে বিচারপতি কেএম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

৩. দেশের ইতিহাসে স্বর্ণের রেকর্ড দাম

দেশের বাজারে ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ১৯০ টাকা বাড়িয়ে ১ লাখ ২০ হাজার ৮১ টাকা নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। সোমবার (১৫ জুলাই) থেকে নতুন এ দাম কার্যকর হবে। রোববার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাজুস। দেশের ইতিহাসে এটার স্বর্ণের সর্বোচ্চ দাম। নতুন দাম অনুযায়ী, প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ২২ ক্যারেটের স্বর্ণের দাম পড়বে ১ লাখ ২০ হাজার ৮১ টাকা। এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি ১ লাখ ১৪ হাজার ৬২২ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ৯৮ হাজার ২৪৬ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ৮১ হাজার ২২৯ টাকা নির্ধারণ করা হয়েছে।

৪. শিক্ষার্থীদের দাবি মেনে নিতে ২৪ ঘণ্টার আলটিমেটাম

রাষ্ট্রপতি মো.সাহাবুদ্দিনের কাছে স্মারকলিপি দিয়েছেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ১২ সদস্যের একটি প্রতিনিধি দল। কোটা আন্দোলনে শিক্ষার্থীদের দাবি মেনে নিতে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছেন শিক্ষার্থীরা। তাছাড়া ২৪ ঘণ্টার মধ্যে মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন কোটা আন্দোলনকারীরা। রোববার দুপুর আড়াইটার দিকে প্রবেশ করে রাষ্ট্রপতি কার্যালয়ে ২০ মিনিট অবস্থানের পর ফিরে এসে গণমাধ্যমকে এ কথা জানায় প্রতিনিধিদলটি।

৫. কোটাবিরোধী আন্দোলনে বিএনপি উসকানি দিচ্ছে: কাদের

শিক্ষার্থীদের কোটাবিরোধী আন্দোলন অরাজনৈতিক আন্দোলন। এই আন্দোলনকে রাজনৈতিকভাবে মোকাবিলা করার ইচ্ছা সরকারের নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, কোটাবিরোধী আন্দোলন শুরু হওয়ার পর থেকে বিএনপি নেতারা বক্তৃতা-বিবৃতির মাধ্যমে উসকানি দিচ্ছেন। রোববার দুপুরে দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

৬. ট্রাভেল এজেন্টরা কানেক্টিভিটিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন: ফারুক খান

ট্রাভেল এজেন্টরা কানেক্টিভিটি বজায় রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন বলে মনে করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী মুহাম্মদ ফারুক খান। রোববার  অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ এর ট্যুরিজম ট্রেনিং ইনস্টিটিউশনের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

৭. ‘আম্বানির বাড়ির কুকুর হতেও ভাগ্য লাগে’

শুক্রবার মুম্বাইয়ে জাঁকজমকভাবে বিয়ে সেরেছেন অনন্ত আম্বানি এবং রাধিকা মার্চেন্ট। বলিউড এবং আন্তর্জাতিক সেলিব্রেটিরা এই উৎসবে যোগ দিয়েছিলেন। গ্র্যান্ড অনুষ্ঠানে নজর কাড়ে আম্বানিদের কুকুর। লাল রঙের শেরওয়ানিতে অনন্ত আম্বানির পোষা কুকুরের একটি ভিডিও ছড়িয়েছে নেটদুনিয়ায়। কুকুরটিও বরযাত্রীর পোশাকে এসেছিল বিয়েতে। একজন কমেন্টে লিখেছেন, ‘বিয়ে বাড়িতে সবচেয়ে সুন্দর পোশাক’। অন্য একজন বললেন, ‘আম্বানি বাড়ির কুকুর হতেও ভাগ্য লাগে।’

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!