AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৪ জেলায় আজ থেকে ১১ ঘণ্টা কারফিউ শিথিল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:৪৫ এএম, ২৮ জুলাই, ২০২৪
৪ জেলায় আজ থেকে ১১ ঘণ্টা কারফিউ শিথিল

আজ রোববার (২৮ জুলাই) থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত ঢাকাসহ চার জেলায় ১১ ঘণ্টা (সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা) কারফিউ শিথিল থাকবে। শনিবার (২৭ জুলাই) রাতে রাজধানীর ধানমন্ডিতে নিজ বাসভবনে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ঢাকা, গাজীপুর, নরসিংদী ও নারায়ণগঞ্জে আগামী তিন দিন (২৮-৩০ জুলাই) সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে। মঙ্গলবার (৩০ জুলাই) পর্যন্ত কারফিউ শিথিলের এই সময় কার্যকর থাকবে। একইসঙ্গে এ তিন দিন সন্ধ্যা ৬টা থেকে সকাল ৭টা পর্যন্ত চলমান কারফিউ বলবৎ থাকবে।

তিনি বলেন, ঢাকা মহানগর, ঢাকা জেলা, নারায়ণগঞ্জ, নরসিংদী এবং গাজীপুর জেলায় পরিস্থিতির উন্নতি হওয়ায় রোববার সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে। আর দেশের অন্য জেলাগুলোর বিষয়ে সংশ্লিষ্ট জেলা প্রশাসন সিদ্ধান্ত নেবে।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলন ঘিরে সারাদেশে সহিংসতার জেরে গত ১৯ জুলাই রাত ১২টা থেকে কারফিউ জারি করে সরকার। সেই সঙ্গে মোতায়েন করা হয় সেনাবাহিনী। এরমধ্যে গত শুক্র ও শনিবার (১৯-২০ জুন) সাপ্তাহিক ছুটির পর রোববার, সোমবার ও মঙ্গলবার পর্যন্ত ৩ দিন নির্বাহী আদেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। এরপর থেকে নির্ধারিত সময়ের জন্য কারফিউ শিথিল করা হচ্ছে। তবে পুরোপুরি এখনো তুলে নেয়া হয়নি।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!