AB Bank
ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আহত পুলিশদের দেখতে সিপিএইচ পরিদর্শন প্রধানমন্ত্রীর


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৭:৩৪ পিএম, ২৮ জুলাই, ২০২৪
আহত পুলিশদের দেখতে সিপিএইচ পরিদর্শন প্রধানমন্ত্রীর

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সাম্প্রতিক দেশব্যাপী ধ্বংসযজ্ঞে আহত পুলিশ সদস্যদের দেখতে রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল (সিপিএইচ) পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী আহত পুলিশ কর্মীদের দ্রুত সুস্থতার জন্য প্রয়োজনীয় সব ধরনের সহায়তা দেয়ার আশ্বাস দিয়েছেন।

রোববার (২৮ জুলাই) বিকেলে আহত পুলিশদের সাথে কিছু সময় কাটিয়েছেন এবং তাদের স্বাস্থ্যের অবস্থা ও তাদের উন্নত চিকিৎসা নিশ্চিত করার জন্য গৃহীত ব্যবস্থা সম্পর্কে খোঁজখবর নেন।

গুরুতর আহত পুলিশদের অবস্থা দেখার পরে এবং তাদের ওপর অমানবিক নির্যাতনের নির্মমতা শুনে, তিনি আবেগপ্রবণ হয়ে পড়েন। তাকে তার অশ্রু সংবরণ করার চেষ্টা করতে দেখা গেছে।

এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বিশেষ শাখার (এসবি) প্রধান মো. মনিরুল ইসলাম ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমান।

সিপিএইচের পরিচালক (ডিআইজি) শেখ মো. রেজাউল হায়দার এ সময় প্রধানমন্ত্রীকে আহত পুলিশদের উন্নত চিকিৎসা নিশ্চিত করার জন্য গৃহীত ব্যবস্থা সম্পর্কে অবহিত করেন।

শেখ হেলাল এমপি, মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এম তোফাজ্জেল হোসেন মিয়া, প্রধানমন্ত্রীর প্রেস সচিব মো. নাঈমুল ইসলাম খান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

পুলিশ সূত্র জানিয়েছে,  কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে দেশব্যাপী সহিংসতার সময় হামলার শিকার ৩৯ জন পুলিশ এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। দেশব্যাপী তাণ্ডবে তিন জন পুলিশ নিহত এবং ১১৩১ জন আহত হয়েছেন।

নিহত পুলিশ সদস্যরা হলেন- পরিদর্শক মাসুদ পারভেজ ভূঁইয়া, সহকারী উপ-পরিদর্শক মো. মুক্তাদির ও নায়েক মো. গিয়াসউদ্দিন।

এর আগে প্রধানমন্ত্রী সাম্প্রতিক দেশব্যাপী সহিংসতায় আহতদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল (ঢামেক) এবং পঙ্গু হাসপাতাল নামে পরিচিত ন্যাশনাল ইনস্টিটিউট অব ট্রমাটোলজি অ্যান্ড অর্থোপেডিক রিহ্যাবিলিটেশন (নিটোর) পরিদর্শন করেন।


একুশে সংবাদ/ই.ট.প্র/জাহা

Link copied!