AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত, কয়েক জেলায় বৃষ্টি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১০:৩৩ এএম, ১ আগস্ট, ২০২৪
সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত, কয়েক জেলায় বৃষ্টি

দেশের চার সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত এবং নৌবন্দরগুলোকে ১ নম্বর সংকেত দেখাতে বলা হয়েছে। মৌসুমি বায়ুর প্রভাবে রাজধানীসহ দেশের কয়েক জেলার গুড়িগুড়ি বৃষ্টি হচ্ছে। বুধবার (৩১ জুলাই) সামুদ্রিক সতর্কবার্তায় এসব পূর্বাভাস দেওয়া হয়।

বার্তায় বলা হয়, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চারণশীল মেঘমালা সৃষ্টি অব্যাহত রয়েছে। উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরসমূহের ওপর দিয়ে দমকা ও ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এ অবস্থায় চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এ ছাড়া উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এদিকে রাজধানীসহ দেশের কয়েক জেলার সকাল থেকেই হালকা গুড়িগুড়ি বৃষ্টি হচ্ছে। ঢাকায় বুধবার শেষ রাত থেকে শুরু হওয়া বৃষ্টি থেমে থেমে হচ্ছে।

খুলনায় সকাল থেকেই বৃষ্টি হওয়ায় বিপাকে পরেছেন অফিসগামি ও খেটে খাওয়া মানুষ। ময়মনসিংহে রাতে বৃষ্টি হয়েছে। সিলেটে আকাশ মেঘলা রয়েছে।

আবহাওয়া অধিদপ্তর থেকে জানা যায়  রংপুর , রাজশাহী,  ঢাকা, বরিশালসহ ১৪ জেলায় দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হওয়ার শঙ্কা রয়েছে।

 

একুশে সংবাদ/এক.টি/সা.আ

Link copied!