AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঠাকুরগাঁওয়ে কোনো সাম্প্রদায়িক ঘটনা ঘটেনি, দাবি ফখরুলের


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:৫২ পিএম, ১৪ আগস্ট, ২০২৪
ঠাকুরগাঁওয়ে কোনো সাম্প্রদায়িক ঘটনা ঘটেনি, দাবি ফখরুলের

ঠাকুরগাঁওয়ের কালীবাড়ি এলাকার নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে কথা বলছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গত ৫ আগস্ট থেকে ঠাকুরগাঁওয়ে যেসব ঘটনা ঘটেছে, তা রাজনৈতিক। এগুলো কোনো ধর্মীয় বা সাম্প্রদায়িক ঘটনা নয় বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, রাজনৈতিক পটপরিবর্তনের সময় দেশে কিছু না কিছু ঘটনা ঘটেই। কিন্তু এখানে এমন কোনো ঘটনা ঘটেনি, যেটার জন্য এখানে (ঠাকুরগাঁওয়ে) সংখ্যালঘুর ওপর নির্যাতন হচ্ছে- এমন কথা বলা যাবে। একটি চক্র পরিকল্পিতভাবে ও পতিত সরকারের লোকেরা বিভিন্ন ঘটনার নাটক সাজিয়ে, সেটা প্রচার করছে বলে দাবি তাঁর।

বুধবার (১৪ আগস্ট) ঠাকুরগাঁওয়ের কালীবাড়ি এলাকার নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির মহাসচিব বলেন, কয়েক দিন আগে বালিয়াডাঙ্গীতে তিন থেকে চার’শ লোককে সীমান্তে জড়ো করে দেখাতে চেয়েছিলেন যে সংখ্যালঘু লোকজন ভারতে চলে যেতে চাচ্ছেন। আমি গোয়েন্দাদের কাছ থেকে, প্রশাসনের কাছ থেকে জেনেছি, এটা ছিল স্টেজ ড্রামা। কারণ, ওই লোকগুলো সবাই খালি হাতে ছিলেন। তাঁদের স্ত্রী-পুত্র-কন্যারা কেউ সঙ্গে নেই, কোনো ব্যাগও তাঁদের সঙ্গে নেই। তাঁরা সীমান্তে গিয়ে বলছেন যে, “আমরা চলে যাব।” এটা একটা নাটক করে ওই পারে ধারণা দেওয়া যে আমরা এ দেশে নির্যাতিত হচ্ছি। তাই এ দেশে থাকব না। এটা সম্পূর্ণভাবে সাজানো একটা নাটক।

তবে দু-একটি জায়গায় বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটতে পারে বলে স্বীকার করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আপনারা দেখেছেন, আমাদের দলের লোকজন এসব ঘটনা প্রতিরোধে কীভাবে গোটা জেলায় ছুটে বেড়িয়েছেন। দল থেকে সুস্পষ্ট নির্দেশনা দেওয়া হয়েছে, এসব ঘটনায় যদি দলের কারও জড়িত থাকার প্রমাণ মেলে তাহলে দল থেকে তাঁকে সঙ্গে সঙ্গে বহিষ্কার করা হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

 

Link copied!