AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলা একাডেমির ডিজি-বাসসের এমডিসহ যাদের নিয়োগ বাতিল হলো


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:১৩ পিএম, ১৭ আগস্ট, ২০২৪
বাংলা একাডেমির ডিজি-বাসসের এমডিসহ যাদের নিয়োগ বাতিল হলো

বাংলা একাডেমি ও শিল্পকলা একাডেমির মহাপরিচালক (ডিজি), বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালকসহ (এমডি) পাঁচ দপ্তরের শীর্ষ কর্মকর্তাদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়েছে।

শনিবার (১৭ আগস্ট) তাদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। সরকারের সঙ্গে এসব ব্যক্তির সম্পাদিত চুক্তিপত্রের অনুচ্ছেদ ৮ অনুযায়ী চুক্তিভিত্তিক নিয়োগের অবশিষ্ট মেয়াদ বাতিল করা হয়েছে বলে প্রজ্ঞাপনে জানানো হয়।

বাংলা একাডেমির মহাপরিচালক (ডিজি) ড. মো. হারুন-উর-রশিদ আসকারী, বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়েছে।

এছাড়া জাতীয় গ্রন্থ কেন্দ্রের পরিচালক মিনার মনসুর এবং কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশনের প্রথম সচিব (প্রেস) রঞ্জন সেনের চুক্তিভিত্তিক নিয়োগও বাতিল হয়েছে।

এছাড়া স্মার্ট বাংলাদেশ টাস্কফোর্সের নির্বাহী কমিটির প্রধান পরামর্শক মো. মোস্তাফিজুর রহমানের অবশিষ্ট চুক্তির মেয়াদও বাতিল করা হয়েছে।

বাতিল হয়েছে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান (গ্রেড-১) ড. শেখ মোহাম্মদ বখতিয়ারের চুক্তিভিত্তিক নিয়োগের অবশিষ্ট মেয়াদ।


অন্তর্বর্তী সরকার আওয়ামী লীগ সরকারের সময়ে নিয়োগ পাওয়া কর্মকর্তাদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করছে।

 

একুশে সংবাদ/জ.ন/এনএস

Link copied!