AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘এবারের বন্যায় তরুণদের ভূমিকা অবিস্মরণীয় হয়ে থাকবে’


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:৪০ পিএম, ২৪ আগস্ট, ২০২৪
‘এবারের বন্যায় তরুণদের ভূমিকা অবিস্মরণীয় হয়ে থাকবে’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপদেষ্টা এ এফ হাসান আরিফ বলেছেন, বন্যাদুর্গত এলাকায় তরুণদের ভূমিকা অবিস্মরণীয় হয়ে থাকবে। দূরদূরান্ত থেকে তরুণরা যেভাবে উপদ্রুত এলাকায় এসে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে এসে দাঁড়িয়েছে তা প্রশংসনীয়।

শনিবার সাম্প্রতিক অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে সৃষ্ট আকস্মিক বন্যায় ফেনী এবং কুমিল্লার চৌদ্দগ্রামের বন্যাদুর্গত বিভিন্ন এলাকা পরিদর্শন শেষে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে খাদ্য সামগ্রী এবং ওষুধ বিতরণকালে উপস্থিত সাংবাদিকদের প্রতি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের বিভিন্ন জেলার চলমান আকস্মিক বন্যা পরিস্থিতি মোকাবিলায় সরকার সম্মিলিতভাবে সর্বশক্তি দিয়ে কাজ করছে। সকলের সহায়তায় দ্রুত ও কার্যকর পদক্ষেপ গ্রহণের মাধ্যমে দুর্গম এলাকাগুলো থেকে মানুষকে উদ্ধার করা সম্ভব হচ্ছে। আশ্রয় কেন্দ্রে আগত মানুষের সেবায় সরকারের পাশাপাশি শিক্ষার্থী ও সাধারণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে কাজ করে যাচ্ছে৷

উপদেষ্টা বলেন, ইতোমধ্যে উদ্ভূত বন্যা পরিস্থিতি মোকাবিলায় স্থানীয় সরকার বিভাগ থেকে জরুরি নির্দেশনা জারি করা হয়েছে। স্থানীয় সরকার বিভাগের সকল প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ কর্মস্থলে উপস্থিত থেকে সংশ্লিষ্ট জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কাজ করার নির্দেশ প্রদান করা হয়েছে। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর থেকে বন্যাদুর্গত এলাকায় পানি বিশুদ্ধিকরণ ট্যাবলেট প্রদান করা হচ্ছে৷

তিনি বলেন, প্রাকৃতিক এ দুর্যোগে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই৷ সরকারের কাছে পর্যাপ্ত ত্রাণসামগ্রী আছে। বন্যা পরবর্তী যে সমস্যা দেখা দিতে পারে তার জন্যও সরকার প্রস্তুত আছে। আশা করছি, সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা এই দুর্যোগ সফলতার সঙ্গে মোকাবিলা করতে সক্ষম হবো।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!