AB Bank
ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আমরা বিতর্কমুক্ত ভোটের পরিবেশ তৈরি করতে চাই: সমাজকল্যাণ উপদেষ্টা


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
১১:৫৩ এএম, ১০ সেপ্টেম্বর, ২০২৪
আমরা বিতর্কমুক্ত ভোটের পরিবেশ তৈরি করতে চাই: সমাজকল্যাণ উপদেষ্টা

সমাজকল্যাণ এবং মহিলা ও শিশু বিষয়ক উপদেষ্টা শারমীন এস মুরশিদ বলেছেন, ভোট না দিয়ে সরকার এনে তাদের বলা হতো নির্বাচিত সরকার। আমরা কোনো তথাকথিত সরকার নই। প্রধান উপদেষ্টা ড. ইউনূস-এর নেতৃত্বে আমরা একটি বিতর্কমুক্ত সত্যিকারের ভোটের পরিবেশ তৈরি করতে চাই।

রোববার অন্তর্বর্তীকালীন সরকারের এক মাস পূর্তিতে সমাজকল্যাণ এবং মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় কর্তৃক গৃহীত ব্যবস্থাদি ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে উপদেষ্টা এসব কথা বলেন।

উপদেষ্টা বলেন, একাত্তরে অন্যায় হয়েছিল এর বিরুদ্ধে বীর বাঙালি রুখে দাঁড়িয়েছিল। ২০২৪ সালেও অন্যায় হয়েছে এবার আমাদের সন্তানেরা রুখে দাঁড়িয়েছে। তাদের বুকের তাজা রক্তের বিনিময় এক নতুন বাংলাদেশ দিয়ে গেছে। তিনি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র-আন্দেলন ও তারুণ্যের চেতনায় দেশে একটি নব শক্তির উত্থান ঘটেছে। সমগ্র জাতি আজ স্বপ্ন দেখছে বৈষম্যহীন ও শোষণমুক্ত সমাজ গড়ার। বর্তমান তরুণ সমাজ জাতিকে একটি সমৃদ্ধ রাষ্ট্র প্রতিষ্ঠার অঙ্গীকার নিয়ে দেশকে এগিয়ে নেওয়ার নেতৃত্ব দিচ্ছে।

সমাজকল্যাণ উপদেষ্টা বলেন, আমি গর্বিত ড. ইউনূসের দলে অন্তর্ভুক্ত হতে পেরে। আমরা স্বচ্ছতা ও সততার সাথে অর্পিত দায়িত্ব পালন করব। মেরামত, সংস্কার ও পুনর্গঠন করতেই হবে। স্বচ্ছতা ও জবাবদিহিতা শুরু করতে হবে। দুর্নীতি দমন এবং কৃচ্ছ্রতা সাধনের কথা উল্লেখ করে তিনি বলেন, এমন কাজ কেন করব যে,  দেশ থেকে পালাতে হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে উপদেষ্টা বলেন, মন্ত্রণালয়ের কার্যক্রম অব্যাহত থাকবে, কোনো কাজই বন্ধ থাকবে না। তরুণদের সুস্থ করে মূল ধারায় নিয়ে আসতে হবে। তাদের একটি নিরাপদ পরিবেশ নিশ্চিত করতে হবে। অপর এক প্রশ্নের জবাবে উপদেষ্টা বলেন, একটি সুস্থ পরিবেশ নিশ্চিত করতে যে সময় লাগবে তার চেয়ে একদিনও বেশি আমরা ক্ষমতায় থাকব না বা আপনারা যখন মনে করবেন আমাদের প্রয়োজন নেই সে পর্যন্ত আমরা থাকব। আমাদের লক্ষ্য জাতিকে একটি নির্ভুল নির্বাচন উপহার দেয়া।

গণমাধ্যমের প্রতিনিধিদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা একসাথে কাজ করতে চাই। আপনারা সমালোচনা করুন কিন্ত এক সাথে থেকে কাজও করুন। সমালোচনার জায়গায় সমালোচনা আর কাজের জায়গায় কাজ, এভাবেই আমরা প্রতিষ্ঠা কতে চাই সুন্দর এক সমাজ।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ খায়রুল আলম সেখ; মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেক এ সময় উপস্থিত ছিলেন।


একুশে সংবাদ/ এস কে

 

 

 

 

 

 

 

Link copied!