AB Bank
ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হাসিনা বাংলাদেশে থাকলে লাশ খুঁজে পাওয়া যেত না: হারুনুর রশীদ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১০:৪২ পিএম, ২১ সেপ্টেম্বর, ২০২৪
হাসিনা বাংলাদেশে থাকলে লাশ খুঁজে পাওয়া যেত না: হারুনুর রশীদ

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক এমপি হারুনুর রশীদ বলেছেন, গত ১৫ বছরে দেশের সকল প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে আওয়ামী লীগ। এখনও দেশের বিরুদ্ধে নানারকম ষড়যন্ত্র বিদ্যমান। তবে আমরা ঐক্যবদ্ধ থাকলে যেকোনো ষড়যন্ত্রের দাঁতভাঙা জবাব দেয়া সম্ভব। শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়েছে। দেশে থাকলে তার লাশ খুঁজে পাওয়া যেত না।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবদলের আয়োজনে বৈষম্যহীন, নিরাপদ ও মানবিক বাংলাদেশ গড়ায় বাংলাদেশ জাতীয়বাদী যুবদলের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির তিনি এ কথা বলেন।

হারুনুর রশীদ বলেন, বাংলাদেশের মানুষ বীরের জাতি, যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে, যুদ্ধ করেই দেশে গণতন্ত্র ফিরিয়ে এনেছে। গত ৫ আগস্ট ছাত্র-জনতা নতুন বাংলাদেশের স্বপ্ন নিয়ে দেশকে স্বাধীন করেছে। গত ১৫ বছরে দেশজুড়ে যে বৈষম্য হয়েছে, সন্ত্রাস, লুটপাট হয়েছে তার বিচার আমরা করব।

তিনি বলেন, যারা গুমের শিকার হয়েছে, বিচার বহির্ভূত হত্যার শিকার হয়েছে, আমরা তার প্রতিকার করব। তা বাস্তবায়ন করতে অবশ্যই ঐক্যবদ্ধ থাকতে হবে। কিন্তু কোনো অবস্থাতেই আইন নিজের হাতে তোলা যাবে না। আমরা আওয়ামী লীগ সরকারের গুম, হত্যা, মিথ্যা মামলার বিষয়ে সবকিছুই জানি। তবুও আমাদেরকে ধৈর্য ধারণ করতে হবে।

খুনিদের মাফ করা হবে না নাই উল্লেখ করে তিনি বলেন, আমরা নিজেরা যেমন অন্যায় করব না, তেমনি অন্যায় সহ্যও করব না। কিন্তু গত ১৫ বছর যারা দেশে দুঃশাসন চালিয়েছি, আমরা এত সহজে তাদেরকে ভুলব না। এতো সহজে মাফ করব না। দেশের অর্থনীতি গণতন্ত্রকে যারা ধ্বংস করেছে, পাখির মতো গুলি করেছে, তাদেরকে বিনা বিচারে মাফ করা যাবে না। তবে বিগত সরকারের সময়ে যেমন ঝুলুম-নির্যাতন করা হয়েছে, আমরা তেমন নিরপরাধ কোন মানুষকে হয়রানি করব না।

তিনি বলেন, গত ১৫ বছরে প্রশাসনসহ সরকারি বিভিন্ন দফতরে যারা অনিয়ম-দুর্নীতি করেছে, তাদেরকে বিচারের আওতায় আনতে হবে। কারণ চোরের সহযোগীও চোর। আওয়ামী লীগ পালিয়েছে, কিন্তু প্রশাসনে তাদের দোসররা এখনও দেশে রয়েছে। তাদেরকে চাকুরি থেকে বহিষ্কার করতে হবে। যতক্ষণ না তাদেরকে সরানো হবে, ততক্ষণ শৃঙ্খলা ফিরো আসবে না।

জেলা যুবদলের আহ্বায়ক তবিউল ইসলাম তারিফের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা কৃষকদলের আহ্বায়ক তসিকুল ইসলাম তসি, বিএনপি নেতা মো. নজরুল ইসলাম। মতবিনিময় সভার প্রধান বক্তা ছিলেন, জেলা আইনজীবী সভাপতি অ্যাডভোকেট সোলাইমান বিশু। মতবিনিময় সভায় বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!