AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পররাষ্ট্র উপদেষ্টার সঙ্গে বৈঠকের পর যা বললেন জয়শঙ্কর


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৩৬ পিএম, ২৪ সেপ্টেম্বর, ২০২৪
পররাষ্ট্র উপদেষ্টার সঙ্গে বৈঠকের পর যা বললেন জয়শঙ্কর

যুক্তরাষ্ট্রে সরকারি সফরের সময় বাংলাদেশের পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের মধ্যে বৈঠক হয়েছে। শেখ হাসিনা ক্ষমতাচ্যুত হওয়ার পর এটিই ছিল ঢাকা ও নয়াদিল্লির মধ্যে প্রথম দ্বিপাক্ষিক বৈঠক।

স্থানীয় সময় সোমবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে তৌ‌হিদ হোসেনের সঙ্গে এস জয়শঙ্করের বৈঠকটি হয়। 
 


মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) এক্সে (সাবেক টুইটার) দেয়া পোস্টে বৈঠকের একটি ছবি শেয়ার করে জয়শঙ্কর বলেন, ‘নিউইয়র্কে বাংলাদেশের পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেনের সঙ্গে বৈঠক হয়েছে। আলোচনায় আমাদের দ্বিপাক্ষিক সম্পর্কের ওপর জোর দেয়া হয়েছে।’

এদিকে, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক্স হ্যান্ডেল থেকেও তৌহিদ হোসেন ও জয়শঙ্করের বৈঠকের বিষয়টি জানানো হয়েছে। তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেছেন বলে উল্লেখ করা হয়েছে পোস্টে।

গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হয়। এর পর থেকে বাংলাদেশ ও ভারতের মধ্যে নানা বিষয়ে টানাপোড়েন পরিলক্ষিত হয়। গত ৮ আগস্ট অন্তর্বর্তী সরকার গঠনের পর এই প্রথম ভারতীয় উচ্চ পর্যায়ের সঙ্গে বৈঠক এটি।

এর আগে শনিবার (২১ সেপ্টেম্বর) সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ে সাংবাদিকদের পররাষ্ট্র উপদেষ্টা জানিয়েছিলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের টানাপোড়েন কাটিয়ে উঠতে আলোচনা হবে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!