AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
হাইকোর্টের রুল

ছাত্র-জনতার আন্দোলনে নিহতদের ‘জাতীয় বীর’ ঘোষণা কেন নয়


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৩৮ পিএম, ২৪ সেপ্টেম্বর, ২০২৪
ছাত্র-জনতার আন্দোলনে নিহতদের ‘জাতীয় বীর’ ঘোষণা কেন নয়

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের ‘জাতীয় বীর’ এবং আহত ও গ্রেপ্তার হওয়া সবাইকে ‌‌‌‘মুক্তিযোদ্ধা’ হিসেবে কেন ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। রুলে হতাহতদের পরিবারকে পুনর্বাসন এবং আহত ও গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের একাত্তরের মুক্তিযোদ্ধাদের মতো মাসিক সুবিধা কেন দেয়া হবে না তাও জানতে চেয়েছেন আদালত।

চট্টগ্রামের নাসিরাবাদ হাউজিং সোসাইটির বাসিন্দা মোহাম্মদ আলী নাজির শাহীনের করা রিট আবেদনের পরিপ্রেক্ষিতে এ সংক্রান্ত রিটের প্রাথমিক শুনানি নিয়ে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিচারপতি কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি কাজী জিনাত হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন। মন্ত্রিপরিষদ সচিব, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়।

রিট আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন ও অ্যাডভোকেট রায়হান আলম। এ বিষয়ে তিনি সাংবাদিকদের বলেন, ছাত্র-জনতার আন্দোলনে নিহতদের জাতীয় বীর কেন ঘোষণা করা হবে না, নিহতদের পরিবারকে কেন পুর্নবাসন করা হবে না, সব আহত ও গ্রেপ্তার ১৯৭১ সালের মুক্তিযোদ্ধাদের দেয়া মাসিক সুবিধার সমপরিমাণ কেন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!