AB Bank
ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নানা মুখী সংকট নিয়ে চলছে স্বাস্থ্য খ্যাত, সমাধানে নেয়া হচ্ছে ব্যবস্থা: স্বাস্থ্য উপদেষ্টা


Ekushey Sangbad
সাব্বির হোসেন, পলাশ, নরসিংদী
০৬:২০ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২৪
নানা মুখী সংকট নিয়ে চলছে স্বাস্থ্য খ্যাত, সমাধানে নেয়া হচ্ছে ব্যবস্থা: স্বাস্থ্য উপদেষ্টা

স্বাস্থ্য উপদেষ্টা মিজ্ নূরজাহান বেগম বলেছেন, রোগির তোলনায় চিকিৎসক, নার্সসহ নানাবীদ সংকট নিয়ে চলছে দেশের হাসপাতালগুলো। জনবলসহ ১৪ হাজার কমিউনিটি ক্লিনিকে কর্মরতদের বেতন সংকটসহ স্বাস্থ্য ব্যবস্থায় বেশ কিছু সমস্যা আছে। তার পরও চিকিৎসকরা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। অন্যান্য সমস্যা চিহ্নিত করতেই পরিদর্শন করা হচ্ছে, পুরো চিকিৎসা ব্যবস্থাকে ঢেলে সাজাতে হবে। এ জন্য সকলের সহযোগিতা প্রয়োজন। 

তিনি বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে নরসিংদীর শিবপুর উপজেরার ইটাখোলার মুনসেফেরচর কমিউনিটি ক্লিনিক পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

এসময় সিভিল সার্জন ডা. সৈয়দ আমিরুল হক শামীম, ১০০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের তত্বাবধায়ক ডা. মিজানুর রহমান, নরসিংদী পরিবার পরিকল্পনা উপ-পরিচালক নিয়াজুর রহমান, শিবপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মো: সজীব, নরসিংদী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো: আবু কাউছার সুমন, শিবপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ মোসতানশির বিল্লাহ, শিবপুর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা চয়ন বালাসহ বিভিন্ন কর্মকর্তাগণ।

সরকারী সফরে কেবল একটি কমিউনিটি ক্লিনিক পরিদর্শনের সূচী থাকলেও আকস্মিকভাবে নরসিংদীর ১০০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতাল, জেলা সদর হাসপাতাল ও শিলমান্দীস্থ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র পরিদর্শন করেন এই উপদেষ্টা।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!