AB Bank
ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নির্বাচন ব্যবস্থাকে ঢেলে সাজাতে হবে: হাসান আরিফ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৩৪ পিএম, ২৮ সেপ্টেম্বর, ২০২৪
নির্বাচন ব্যবস্থাকে ঢেলে সাজাতে হবে: হাসান আরিফ

নির্বাচন প্রক্রিয়া ঠিক করে সক্রিয় ও উন্নত জায়গায় নিতে হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার উপদেষ্টা এ. এফ. হাসান আরিফ। সেইসঙ্গে নতুন করে নির্বাচন ব্যবস্থাকে ঢেলে সাজাতে হবে বলেও জানান তিনি।

শনিবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর সিরডাপ মিলনায়তনে গর্ভনেন্স অ্যাডভোকেসি ফোরাম আয়োজিত গণতান্ত্রিক বিকেন্দ্রীকরণ ও জন-আকাঙ্ক্ষার আলোকে স্থানীয় সরকার সংস্কার শিরোনামে জাতীয় সংলাপে এসব কথা বলেন হাসান আরিফ।

নির্বাচন প্রক্রিয়া সক্রিয় ও উন্নত জায়গায় নিতে হবে জানিয়ে স্থানীয় সরকার উপদেষ্টা বলেন, ‘নির্বাচন প্রক্রিয়া ঠিক করতে হবে। গত ১৫ বছরে যে নির্বাচন হয়েছে সেগুলো স্বচ্ছ ছিল কিনা সে ব্যাপারে প্রশ্ন আছে। তাই নতুন করে নির্বাচন ব্যবস্থাকে ঢেলে সাজাতে হবে।’

হাসান আরিফ বলেন, বিচারক নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছ করার দায়িত্ব নির্বাচিত সরকারের, যারা সংসদে থাকবেন তাদের। সুতরাং দাবিটি তাদের কাছে করা দরকার। দাবি-দাওয়াগুলো রাজনৈতিক দলের কাছে করতে হবে। তাদের কাছ থেকে রোডম্যাপ নিতে হবে।

এ সময় প্রশ্ন রেখে স্থানীয় সরকার উপদেষ্টা বলেন, শত বছরে কেন স্থানীয় সরকার কাঠামো উন্নত দেশের মতো হচ্ছে না?

তিনি বলেন, দেশের মানুষ স্থানীয় সরকারের ব্যাপারে বেশ সচেতন। জেলা পরিষদ অনেক পুরানো একটি কাঠামো, চাইলেই এটি বাদ দেয়া যাবে না। ঢাকা থেকে বেরিয়ে জেলা-উপজেলাতে বিকেন্দ্রীকরণ করতে হবে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!