AB Bank
ঢাকা রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লেবানন প্রবাসীদের নিরাপদ স্থানে পৌঁছানোর ব্যবস্থা করবে দূতাবাস


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:৫৮ পিএম, ২৯ সেপ্টেম্বর, ২০২৪
লেবানন প্রবাসীদের নিরাপদ স্থানে পৌঁছানোর ব্যবস্থা করবে দূতাবাস

লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এয়ার ভাইস মার্শাল জাভেদ তানভীর খান জানিয়েছেন, লেবাননে চলমান যুদ্ধ পরিস্থিতিতে দেশটিতে অবস্থান করা প্রবাসী বাংলাদেশিদের মধ্যে যারা নিরাপদ আশ্রয় খুঁজছেন আমরা আপনাদের যথাসাধ্য নিরাপদ স্থানে পৌঁছানোর ব্যবস্থা করবো।

গত শনিবার (২৮ সেপ্টেম্বর) রাতে এক ভিডিও বার্তায় রাষ্ট্রদূত প্রবাসীদের জন্য বিভিন্ন দিক-নির্দেশনা দিয়েছেন।

ভিডিও বার্তায় লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত বলেন, ভয়াবহ যুদ্ধ পরিস্থিতিতে আপনারা যারা নিজ কর্মস্থল এবং আবাসস্থল ছেড়ে নিরাপদ জায়গায় অবস্থান নিয়েছেন তাদের তথ্য সংগ্রহ করে সামর্থ্য অনুযায়ী দূতাবাস থেকে সহায়তার প্রক্রিয়া চলমান রয়েছে। যারা নিরাপদ আশ্রয় খুঁজছেন তাদের আমি দূতাবাসের হেল্প লাইন এবং হটলাইনে দ্রুত যোগাযোগ করার অনুরোধ করছি। আমরা আপনাদের যথাসাধ্য নিরাপদ স্থানে পৌঁছানোর ব্যবস্থা করবো।

জাভেদ তানভীর বলেন, চলমান যুদ্ধ পরিস্থিতির মধ্যে আমরা মানুষের জীবনের নিরাপত্তাকে গুরুত্ব দিয়ে বিভিন্নভাবে কাজ করে যাচ্ছি। যেকোনো সমস্যা দ্রুত আমাদের অবহিত করুন। আমরা সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে আপনাদের পাশে থাকার চেষ্টা করবো। অবনতিশীল পরিস্থিতির কারণে বৈরুতের বিভিন্ন এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি, উন্মুক্ত গোলাগুলি, রাস্তাঘাট বন্ধ করে দেওয়া যানবাহন ভাঙচুরসহ নিরাপত্তা পরিপন্থি বেশ কিছু ঘটনা ঘটেছে। এমন পরিস্থিতিতে প্রবাসীদের নিরাপদ স্থানে থাকার অনুরোধ করছি।

ভিডিও বার্তায় রাষ্ট্রদূত প্রবাসীদের সব প্রকার গুজব পরিহার করার আহ্বান জানান।

উল্লেখ্য, জরুরি প্রয়োজনে দূতাবাসের ফ্রন্ট ডেস্ক ৭১২১৭১৩৯, হটলাইন ৭০৬৩৫২৭৮, হেল্পলাইন ৮১৭৪৪২০৭ ফোন নম্বরে  প্রবাসীদের যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

 

 

একুশে সংবাদ/বাং/নি/এন

 

 

Link copied!