AB Bank
ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডিসি নিয়োগ নিয়ে হট্টগোল করা ১৭ উপসচিবের বিরুদ্ধে ব্যবস্থা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:০২ পিএম, ৩০ সেপ্টেম্বর, ২০২৪
ডিসি নিয়োগ নিয়ে হট্টগোল করা ১৭ উপসচিবের বিরুদ্ধে ব্যবস্থা

জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ নিয়ে গত ১০ সেপ্টেম্বর সচিবালয়ের জনপ্রশাসন মন্ত্রণালয়ে হট্টগোল হয়। এ ঘটনায় সংশ্লিষ্ট ১৭ জন উপসচিবকে চিহ্নিত করেছে তদন্ত কমিটি।

ডিসি নিয়োগ দিয়ে অন্তর্বর্তী সরকারের জারি করা দুটি প্রজ্ঞাপন বাতিলের দাবিতে বিক্ষোভ ও হট্টগোলের ঘটনায় তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। তাদের মধ্যে আটজনকে গুরুদণ্ড, চারজনকে লঘুদণ্ড এবং পাঁচজনকে তিরস্কারের সুপারিশ করেছে এ–সংক্রান্ত তদন্ত কমিটি।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোখলেস উর রহমান সোমবার সচিবালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন। সরকার ৯ সেপ্টেম্বর দেশের ২৫ জেলায় নতুন ডিসি নিয়োগ দেয়। পরদিন ১০ সেপ্টেম্বর আরও ৩৪ জেলায় ডিসি নিয়োগ দেওয়া হয়।

নতুন নিয়োগ পাওয়া এই ৫৯ জনকে নিয়ে তীব্র আপত্তি ও ক্ষোভ জানান একদল কর্মকর্তা। ডিসি নিয়োগ দিয়ে জারি করা প্রজ্ঞাপন বাতিলের দাবিতে ১০ সেপ্টেম্বর দুপুরে সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সামনে তিন ঘণ্টার বেশি সময় হট্টগোল করেন তারা। পরে মন্ত্রিপরিষদ বিভাগের সচিবের কাছ থেকে দুটি প্রজ্ঞাপন বাতিলের আশ্বাস পেয়ে সচিবালয় ছাড়েন নিজেদের বঞ্চিত দাবি করা এই কর্মকর্তারা।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!