AB Bank
ঢাকা বুধবার, ০২ অক্টোবর, ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশন চালু বিষয় যা জানাল ডিএমটিসিএল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:০৮ পিএম, ২ অক্টোবর, ২০২৪
মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশন চালু বিষয় যা জানাল ডিএমটিসিএল

রাজধানী ঢাকার মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশনটি চলতি অক্টোবর থেকেই চালু হতে পারে বলে জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। বুধবার (২ অক্টোবর) ডিএমটিসিএলসূত্রে এ তথ্য জানা গেছে।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে দুর্বৃত্তদের হামলায় মিরপুর-১০ স্টেশনটি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। স্টেশনটির কন্ট্রোলরুম, ডিসপ্লে, ক্যামেরা টিভিএম, প্যাসেঞ্জার গেটসহ প্রায় সব যন্ত্রপাতি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব যন্ত্রপাতির সিস্টেম ও ডিজাইন নির্মাণকারী প্রতিষ্ঠানের নিজস্ব। ফলে অন্য কোম্পানির কাছে এসব কিনতে পাওয়া যায় না। তাই যেসব স্টেশনে অপেক্ষাকৃত কম যাত্রীর চাপ আছে সেসব স্টেশন থেকে কিছু যন্ত্রপাতি এনে সমন্বয় করে মিরপুর-১০ স্টেশন চালু করা হবে।

এ বিষয়ে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) মোহাম্মদ আবদুর রউফ বলেন, ‘সড়ক উপদেষ্টার নির্দেশনা রয়েছে মিরপুর-১০ স্টেশনটি দ্রুত চালুর। এখন স্টেশনের কাজ চলছে। দ্রুতই সেটা চালু করে দেয়া হবে যাতে যাত্রীরা অল্প সময়ের মধ্যে এটি ব্যবহার করতে পারেন। এই স্টেশনটিও কম খরচে চালু করার চেষ্টা করা হচ্ছে।’

প্রসঙ্গত, কোটা সংস্কার আন্দোলনের সময় গত ১৮ জুলাই মিরপুর–১০ নম্বর গোলচত্বরে পুলিশ বক্সে অগ্নিসংযোগ করা হয়। ওই দিন বিকেল ৫টায় মেট্রোরেলের চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। গত ২৫ আগস্ট ক্ষতিগ্রস্ত কাজীপাড়া ও মিরপুর-১০ স্টেশন বাদে চালু করা হয় মেট্রোরেল। এরপর গত ২০ সেপ্টেম্বর কাজীপাড়া স্টেশন চালু করা হয়।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!