AB Bank
ঢাকা শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঢাকা-কক্সবাজার রুটে পাঁচ দিনে চলবে ৮ বিশেষ ট্রেন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:৫৪ পিএম, ১৯ অক্টোবর, ২০২৪
ঢাকা-কক্সবাজার রুটে পাঁচ দিনে চলবে ৮ বিশেষ ট্রেন

ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার-ঢাকা রুটে পর্যটন মৌসুমে যাত্রীদের বাড়তি সুবিধা দিতে ও চাহিদার পরিপ্রেক্ষিতে আটটি বিশেষ ট্রেন চালু করতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। এই আটটি ট্রেন মোট পাঁচদিন চলাচল করবে। ট্রেনগুলোর টিকিট অনলাইনে পাওয়া যাচ্ছে। যদিও এই রুটে আগে থেকে দুই জোড়া ননস্টপ আন্তঃনগর ট্রেন চলাচল করছে।

বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলের অ্যাসিস্ট্যান্ট চিফ কমার্শিয়াল ম্যানেজার (পি) মোহাম্মদ আবু বক্কর সিদ্দিকীর স্বাক্ষরিত এক বার্তায় বিষয়টি জানানো হয়েছে।

বার্তায় বলা হয়, যাত্রী চাহিদার পরিপ্রেক্ষিতে ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে একজোড়া বিশেষ ট্রেন পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কক্সবাজার স্পেশাল নামের ট্রেনটি ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার সময় মোট আসন সংখ্যা থাকবে ৫১৮টি। কক্সবাজার থেকে ঢাকায় আসার সময় মোট আসন সংখ্যা থাকবে ৬৩৪টি। ট্রেনটি কোচ থাকবে ১৮টি।

আগামী ২৩ অক্টোবর কক্সবাজার স্পেশাল-১ এর প্রথম ট্রিপ ঢাকা রেলওয়ে স্টেশন থেকে রাত ১১টায় ছেড়ে চট্টগ্রাম পৌঁছাবে রাত ৪টায় মিনিটে। সেখানে ২০ মিনিট বিরতি দিয়ে রাত ৪টা ২০ মিনিটে ছেড়ে কক্সবাজার স্টেশনে পৌঁছাবে সকাল সাড়ে ৭টায়। ট্রেনটির শেষ ট্রিপ ঢাকা ছাড়বে ২৬ অক্টোবর।

অন্যদিকে আগামী ২৪ অক্টোবর কক্সবাজার স্পেশাল-২ এর প্রথম ট্রিপ কক্সবাজার রেলওয়ে স্টেশন থেকে দুপুর ১টা ৪০ মিনিটে ছেড়ে চট্টগ্রাম পৌঁছাবে বিকেল ৪টা ৪০ মিনিটে। চট্টগ্রামে ২০ মিনিট বিরতি দিয়ে বিকেল ৫টায় ছেড়ে বিরতিহীনভাবে ঢাকা রেলওয়ে স্টেশনে পৌঁছাবে রাত ১০টায়। ট্রেনটির শেষ ট্রিপ কক্সবাজার ছাড়বে ২৭ অক্টোবর।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!