AB Bank
ঢাকা শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

একুশে পদকপ্রাপ্ত প্রবীণ রাজনীতিক ফজলুর রহমান খানে মৃত্যু


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:৫৬ পিএম, ১৯ অক্টোবর, ২০২৪
একুশে পদকপ্রাপ্ত প্রবীণ রাজনীতিক ফজলুর রহমান খানে মৃত্যু

একুশে পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য ফজলুর রহমান খান ফারুক (৮০) মারা গেছেন। ( ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার (১৯ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে শহরের থানাপাড়া নিজ বাস ভবনে মৃত্যু বরণ করেন তিনি।

পরিবার সূত্রে জানা যায়, ফজলুর রহমান খান ফারুক দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। শুক্রবার (১৮ অক্টোবর) সন্ধ্যা থেকে তিনি কথা বলতে পারছিলেন না। পরে শনিবার সকালে তার কোনো সাড়া শব্দ না পেয়ে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তার বাড়িতে জেলার বিভিন্ন স্তরের মানুষ সমবেদনা জানতে জড়ো হলেও নিজ দলের কোনো নেতাকর্মীদের দেখা যায়নি।

ফজলুর রহমান খান ফারুক পাকিস্তান গণপরিষদ সদস্য এবং টাঙ্গাইল-৭ আসনের সংসদ সদস্য ছিলেন। মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ অবদানের জন্য শেখ হাসিনা সরকার তাকে ২০২১ সালে একুশে পদক প্রদান করে।

ফজলুর রহমান ফারুক ১২ অক্টোবর ১৯৪৪ সালে টাঙ্গাইলের মির্জাপুরের ওয়ার্শী ইউনিয়নের কহেলা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিভাগে স্নাতকোত্তর করেন। তার ছেলে খান আহমেদ শুভ টাঙ্গাইল-৭ আসনের সাবেক সংসদ সদস্য। তিনি বর্তমানে পলাতক রয়েছেন।

শনিবার বাদ আসর টাঙ্গাইল কেন্দ্রীয় গোরস্থান জামে মসজিদে জানাজা শেষে কেন্দ্রীয় গোরস্থানে তার দাফন করার কথা রয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!