AB Bank
ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪, ৪ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্ববিদ্যালয়ে ভর্তির আগে স্মার্টফোন ব্যবহার না করার পরামর্শ সারজিসের


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:০৪ পিএম, ২০ অক্টোবর, ২০২৪
বিশ্ববিদ্যালয়ে ভর্তির আগে স্মার্টফোন ব্যবহার না করার পরামর্শ সারজিসের

বিশ্ববিদ্যালয়ে ভর্তির আগে শিক্ষার্থীদের স্মার্টফোন ব্যবহার না করার পরামর্শ দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলম।

আজ রোববার (২০ অক্টোবর) সকালে পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এই পরামর্শ দেন।

সারজিস আলম বলেন, প্রতিটি শিক্ষার্থীর লক্ষ্য হওয়া উচিত, এসএসসি-এইচএসসিতে ভালো ফলাফল করা। এরপর পছন্দের বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য চেষ্টা করা। এর আগ পর্যন্ত স্মার্টফোন ব্যবহার থেকে বিরত থাকতে হবে। আমি নিজেও অনার্স প্রথম বর্ষে স্মার্টফোন নিয়েছি।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের ভালোভাবে পড়াশোনা করে একটা ভালো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করতে হবে। সেটা হোক দেশে কিংবা দেশের বাইরে। একটা বিষয় মনে রাখবেন, আপনি যতো ভালো বিশ্ববিদ্যালয়ে পড়বেন, তত বেশি প্লাটফর্ম পাবেন নিজেকে বিকশিত করার জন্য।


সারজিস আরও বলেন, অষ্টম-নবম-দশম শ্রেণি হলো লাইনচ্যুত হওয়ার সময়। এ সময় আপনি সোশ্যাল মিডিয়ার প্রভাবে লাইচ্যুত হতে পারেন, ফ্রেন্ড সার্কেলের প্রভাবে লাইনচ্যুত হতে পারেন, আবার বিভিন্ন রিলেশনশিপের মাধ্যমেও লাইনচ্যুত হতে পারেন। এই যে সময়টা, এটা ম্যাচিউরড সময় না। একজন শিক্ষার্থীর ম্যাচিউরিটি আসে গ্রাজুয়েশন শেষ করার পর। তাই আবেগের বশবর্তী হয়ে কোনো সিদ্ধান্ত নিলে হবে না।

 

 

একুশে সংবাদ/রাই/জ/এন

 

 

 

Link copied!