AB Bank
ঢাকা বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বঙ্গভবনের সামনে শিক্ষার্থীসহ গুলিবিদ্ধ ২, আহত ৫


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১০:৩৮ পিএম, ২২ অক্টোবর, ২০২৪
বঙ্গভবনের সামনে শিক্ষার্থীসহ গুলিবিদ্ধ ২, আহত ৫

বঙ্গভবনের সামনে অবস্থান নিয়ে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগ দাবিতে বিক্ষোভ করছেন আন্দোলনকারীরা। তারা নিরাপত্তা ব্যারিকেড ভেঙে এগিয়ে যাওয়ার চেষ্টা চালালে আইনশৃঙ্খলা রক্ষাকারীদের সঙ্গে সংঘর্ষ বাধে। এতে সাংবাদিক, শিক্ষার্থীসহ ৫ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (২২ অক্টোবর) রাতে আন্দোলনকারী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মধ্যে সংঘর্ষ বাধে। পরে সেনা সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

আহতদের ঢাকা মেডিকের কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। প্রাথমিকভাবে দুইজন গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেলেও, হাসপাতাল সূত্র জানিয়েছে, সাউন্ডগ্রেনেড বিস্ফোরণে সাংবাদিক ও শিক্ষার্থীসহ ৫ জন আহত হয়েছেন। তাদের শরীরে বিস্ফোরকের ছোট স্প্লিন্টার পাওয়া গেছে। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল সূত্র। 

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ এলে আন্দোলনকারীরা তাদের ধাওয়া দেন। পরে কিছু পুলিশ সদস্য দৌড়ে স্টেডিয়ামের দিকে চলে যান। আর পুলিশের একটি ভ্যানে ২০ জনের মতো পুলিশ সদস্যকে আটকে মতিঝিল থানায় নিয়ে হস্তান্তর করা হয়।

পরে বিভিন্ন এলাকা থেকে রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে মিছিলসহ শতশত লোক বঙ্গভবনের সামনে এসে অবস্থান নেন। তারা পুলিশের বিভিন্ন যানে হামলার পাশাপাশি সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছেন। রাষ্ট্রপতি পদত্যাগ না করা পর্যন্ত তারা সড়ক ছাড়বেন না বলেও জানিয়েছেন। 

 

একুশে সংবাদ/স.ট/এনএস

Link copied!