AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাবেক খাদ্যমন্ত্রীর জামিন দেননি আদালত


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৪৮ পিএম, ২৪ অক্টোবর, ২০২৪
সাবেক খাদ্যমন্ত্রীর জামিন দেননি আদালত

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গুলিতে মকবুল নামে দলের এক কর্মীকে হত্যার ঘটনায় করা মামলায় সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের জামিন নামঞ্জুর করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমানের আদালতে তার আইনজীবী জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। পরে উভয় পক্ষের শুনানি শেষে বিচারক সাধন চন্দ্রের জামিন নামঞ্জুর করেন।

গত ৩ অক্টোবর রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে সাবেক এই খাদ্যমন্ত্রীকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। পরদিন ৪ অক্টোবর তেজগাঁও থানার হত্যা মামলায় সাত দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। এরপর গত ১৭ অক্টোবর বিএনপিকর্মী মকবুল হত্যা মামলায় সাধন চন্দ্রকে গ্রেপ্তার দেখানো হয়।

মামলার অভিযোগে বলা হয়, ২০২২ সালের ১০ ডিসেম্বর বিএনপির একদফা দাবি আন্দোলন কর্মসূচিকে কেন্দ্র করে সারাদেশের নেতাকর্মীরা যখন জড়ো হতে থাকেন তখন আসামিরা বিএনপির সমাবেশ বানচালের সিদ্ধান্ত নেন। একই বছরের ৭ ডিসেম্বর অজ্ঞাতনামা ৫০০ থেকে ৬০০ জন আসামি বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ত্রাসের রাজত্ব কায়েম করেন। তারা বিএনপি অফিসে প্রবেশ করে ভাঙচুর চালান।

এক পর্যায়ে বিএনপি কার্যালয়ে থাকা নেতাকর্মীদের লাঠিচার্জ ও গুলি করেন আসামিরা। এ সময় মকবুল নামে এক বিএনপিকর্মী আহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা যান তিনি। এ ঘটনায় ২০২৪ সালের ৩০ সেপ্টেম্বর রাজধানীর পল্টন থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।


একুশে সংবাদ/আর/ট/এন


 

 

 

Link copied!