AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিএনপির অবস্থান কর্মসূচি: ৯০ নেতাকর্মী আটক, ২০ পুলিশ আহত


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৩২ পিএম, ২৯ জুলাই, ২০২৩
বিএনপির অবস্থান কর্মসূচি: ৯০ নেতাকর্মী আটক, ২০ পুলিশ আহত

রাজধানীর বিভিন্ন এলাকায় দফায় দফায় সংঘর্ষের ঘটনায় পুলিশে যুগ্ম কমিশনারসহ ২০ পুলিশ সদস্য আহত হয়েছে। এ সময় বিএনপির অবস্থান কর্মসূচি থেকে ৯০ জনকে আটক করা হয়েছে।

 

শনিবার (২৯ জুলাই) বিকেল ৩টক ৪০ মিনিটে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা জানান ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন।

 

ডিসি মো. ফারুক হোসেন বলেন, ‘রাজধানীতে অবৈধ সমাবেশ থেকে ৯০ জনকে আটক করা হয়েছে। অনেক জায়গায় গাড়ি ভাঙচুর ও গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ব্যবস্থা নিয়েছে।’

 

পুলিশ জানায়, ডিএমপির অনুমতি না নিয়ে চালানো বিএনপির অবস্থান কর্মসূচি থেকে দলটির নেতাকর্মীরা আইনশৃঙ্খলা বাহিনীর উপর অতর্কিত হামলা, বাসে অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণ ঘটায়। বিএনপি নেতাকর্মীদের হামলায় অন্তত ২০ পুলিশ সদস্য আহত হয়েছেন। এদের মধ্যে যুগ্ম পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) এস এম মেহেদী হাসান ও সূত্রাপুর থানার উপপরিদর্শক (এসআই) নাহিদ গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।

 

শুক্রবারের মহাসমাবেশ থেকে শনিবার ঢাকার প্রবেশমুখগুলোতে অবস্থান কর্মসূচি ঘোষণা করে বিএনপি। আওয়ামী লীগও তাদের শান্তি সমাবেশ থেকে ঢাকায় অবস্থান কর্মসূচি দেয়। পরে ডিএমপির পক্ষ থেকে জানানো হয়, কোনো দলকেই অনুমতি দেওয়া হয়নি। এর পর আওয়ামী লীগ তাদের কর্মসূচি তুলে নেয়।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

Link copied!